ব্যবসায়ীগণকে নিজেদের সততা ধরে রাখতে হবে – জেলা প্রশাসক

7
এসএমই ফাউন্ডেশন ও সিলেট চেম্বার অব কমার্সের যৌথ উদ্যোগে আয়োজিত এসএমই উদ্যোক্তাদের ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করছেন জেলা প্রশাসক মো: মজিবর রহমান।

দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও এসএমই ফাউন্ডেশন এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত এসএমই উদ্যোক্তাদের বিপণন কৌশল ও ব্যবস্থাপনা শীর্ষক ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠান ১৪ নভেম্বর সোমবার বিকাল সাড়ে ৩টায় চেম্বার কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। সিলেট চেম্বারের সভাপতি তাহমিন আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, এসএমই উদ্যোক্তারা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এসব উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম। তিনি বলেন, ব্যবসা-বাণিজ্যে সঠিক বিপণন কৌশল প্রয়োগের পাশাপাশি ব্যবসায়ীগণকে নিজেদের সততাও ধরে রাখতে হবে। অসাধু ব্যবসায়ীরা মানুষকে ঠকিয়ে সাময়িকভাবে লাভবান হলেও তাদের ব্যবসাগুলো স্থায়ী হয় না। উদাহরণস্বরূপ তিনি সম্প্রতি বন্ধ হয়ে যাওয়া কিছু অনলাইন ব্যবসা প্রতিষ্ঠানের কথা তুলে ধরেন। অপরদিকে পণ্যের গুণগত মান ও সঠিক ওজন বজায় রেখে যারা ব্যবসা করেন তাদেরকে ভোক্তারাই খুঁজে বের করেন। তিনি এসএমই উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধিতে বিপণন কৌশল ও ব্যবস্থাপনা বিষয়ক ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালাটি আয়োজনের জন্য সিলেট চেম্বার ও এসএমই ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, পরিচালক ও সাবেক সিনিয়র সহ সভাপতি মোঃ হিজকিল গুলজার ও জিয়াউল হক, পরিচালক মুশফিক জায়গীরদার, হুমায়ুন আহমদ, মুজিবুর রহমান মিন্টু, আলীমুল এহছান চৌধুরী, ওয়াহিদুজ্জামান চৌধুরী (রাজিব), কাজী মোঃ মোস্তাফিজুর রহমান, সরোয়ার হোসেন ছেদু, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার জেরিন তাসনিম তাসিন, প্রশিক্ষণার্থী উৎপল বড়ুয়া, শাহানা বেগম, সিলেট চেম্বারের সচিব মোঃ গোলাম আক্তার ফারুক ও কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে প্রশিক্ষণ গ্রহণকারী ৩০ জন প্রশিক্ষণার্থীর মধ্যে সনদপত্র বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি