হবিগঞ্জে মেডিকেল কলেজ অনুমোদন ॥ এ বছরই ৫০ শিক্ষার্থী ভর্তি হচ্ছে

230

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জে মেডিকেল কলেজ অনুমোদন দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। মন্ত্রীসভার এ সংক্রান্ত একটি চিঠি হবিগঞ্জ জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের চিকিৎসা শিক্ষা-২ শাখার সিনিয়র সহকারী সচিব মাহফুজা আকতার স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়, ২০১৫-১৬ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে প্রথম বর্ষে ৫০ জন শিক্ষার্থী ভর্তির জন্য প্রশাসনিক অনুমোদন প্রদান করা হয়েছে।
এদিকে হবিগঞ্জে মেডিকেল কলেজ বাস্তবায়নের জন্য গতকাল বৃহস্পতিবার সকালে জেলা উন্নয়ন সমন্বয় সভায় ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে রয়েছেন হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ নাসির উদ্দিন ভূঁইয়া, গণপূর্ত প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী এম এ মুনিম এবং স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক দিলীপ কুমার বণিক। এই কমিটি পুরাতন হাসপাতালকে সংস্কার করে ক্লাস শুরুর ব্যবস্থা গ্রহণ করবেন।
হবিগঞ্জ আধুনিক হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ সারোয়ার আলম বলেন, হবিগঞ্জে মেডিকেল কলেজ চালু একটি আনন্দের সংবাদ। এতে যেমন আরো বেশি চিকিৎসক সৃষ্টি হবে, পাশাপাশি জেলার চিকিৎসা ব্যবস্থার ব্যাপক উন্নয়ন ঘটবে। সবাই মিলে ভাল একটি মেডিকেল কলেজ গড়ে তোলাই এখন আমাদের লক্ষ্য। মেডিকেল কলেজের প্রয়োজনে আধুনিক হাসপাতালের পাশাপাশি নার্সিং ইনস্টিটিউটসহ স্বাস্থ্য বিভাগের অন্যান্য স্থাপনাকেও কাজে লাগানো হবে।
এ ব্যাপারে হবিগঞ্জ জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেন, আমাদের স্বপ্ন বাস্তবায়িত হতে যাচ্ছে। এটি হবিগঞ্জবাসীর জন্য একটি বড় পাওয়া। গত ২৯ নভেম্বর হবিগঞ্জে লক্ষাধিক জনতার সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হবিগঞ্জে মেডিকেল কলেজ স্থাপনের প্রতিশ্র“তি দিয়েছিলেন। কার্যকর যোগাযোগ মাধ্যমে ঘোষণার দেড় মাসের মধ্যেই প্রতিশ্র“তি বাস্তবায়ন হওয়ায় আমরা আনন্দিত। তিনি হবিগঞ্জবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।
হবিগঞ্জ আধুনিক হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ দেবাশীষ দাশ বলেন, হবিগঞ্জে মেডিকেল কলেজ স্থাপন অত্যন্ত যৌক্তিক। কারণ সিলেট ও কুমিল্লার মধ্যবর্তী কোথাও কোন মেডিকেল কলেজ নেই। হবিগঞ্জে মেডিকেল কলেজ চালুর ফলে হবিগঞ্জসহ আশপাশের মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়া, সুনামগঞ্জ ও কিশোরগঞ্জের ভাটি এলাকার মানুষ উপকৃত হবেন।
হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি বলেন, হবিগঞ্জে মেডিকেল কলেজ হচ্ছে এটা হবিগঞ্জবাসীর জন্য সুখবর। তিনি বলেন, সরকারপ্রধান কথা দিলে কথা রাখেন এটা একটা বাস্তব উদাহরণ। তিনি হবিগঞ্জবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।
জেলা পরিষদ প্রশাসক, জেলা বিএমএ ও স্বাচিপ সভাপতি ডাঃ মুশফিক হুসেন চৌধুরী হবিগঞ্জে মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম শুরু করায় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।