হবিগঞ্জে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষে আহত ২০

51

Untitled-1yerr copyহবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জে ছাত্রলীগের দু’গ্র“পে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় বিভিন্ন যানবাহন ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২৮ রাউন্ড টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। গতকাল বৃহস্পতিবার বিকেলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
দলীয় সূত্র ও পুলিশ জানায়, বৃহস্পতিবার দুপুরে বৃন্দাবন সরকারী কলেজে ছাত্রলীগ নেতা ইমন ও রিয়াদ এবং অপর গ্র“পের মোর্শেদ ও তন্ময়ের মধ্যে তুচ্ছ ঘটনা নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তাৎক্ষণিক বিষয়টি স্থানীয় নেতৃবৃন্দ ও পুলিশের মধ্যস্থতায় নিষ্পত্তি হয়। এর জের ধরে বিকেলে শহরের বেবি স্ট্যান্ড এলাকায় ইমন ও রিয়াদের পক্ষে মোহনপুর ও ২নং পুল এলাকার লোকজন এবং মোর্শেদ ও তন্ময়ের পক্ষে রিচি ও কলেজ কোয়ার্টার এলাকার লোকজন সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় বেবি স্ট্যান্ড ও ঘোষপাড়া এলাকায় মোটরসাইকেলসহ বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ ও বাসায় ভাংচুর করা হয়। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়।
খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার শহীদুল ইসলামের নেতৃত্বে পুলিশের ৪টি দল ঘটনাস্থলে গিয়ে শতাধিক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে ফায়ার সার্ভিসের একটি দল আগুন নিয়ন্ত্রণে আনে।
জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম জানান, এটি রাজনৈতিক কোন সংঘর্ষ নয়। এটি এলাকা ভিত্তিক সংঘর্ষ। কলেজে তুচ্ছ বিষয় নিয়ে ঘটনার সূত্রপাত হলেও পরে তা এলাকা ভিত্তিক সংঘর্ষে রূপ নেয়।
হবিগঞ্জ সদর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন জানান, তুচ্ছ ঘটনা নিয়ে এই সংঘর্ষ ঘটে। পুলিশের ৪টি দল ১৫ রাউন্ড রাবার বুলেট ও ১৩ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।