বিয়ানীবাজারে আওয়ামীলীগের কর্মী সভায় শিক্ষামন্ত্রী নাহিদ ॥ বিএনপি নৃশংসতার মাধ্যমে ক্ষমতায় যেতে চায়

26

07.01শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, সাধারণ মানুষের জীবনমান উন্নয়নের লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। তিনি বলেন, বিএনপি যুদ্ধাপরাধী জামায়াতকে সাথে নিয়ে মানুষ হত্যা করে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে চাচ্ছে। কিন্তু মুক্তিযুদ্ধের স্বপক্ষের জনতা বেঁচে থাকতে তাদের সে আশা কখনো পূরণ হবে না। তিনি বলেন, আদালত রায় দিয়েছে জিয়াউর রহমান ও মোশতাক আহমদের সরকার অবৈধ। এখন অবৈধ জিয়ার দল বিএনপি জনমত নয়, নৃশংসতার মাধ্যমে আবারও রাষ্ট্র ক্ষমতায় যেতে চায়। শিক্ষামন্ত্রী বিরোধীদলের সকল নৈরাজ্য মোকাবেলা করে দেশকে এগিয়ে নিতে দলমত নির্বিশেষে সকলের প্রতি আহ্বান জানান।
গতকাল বুধবার দুপুরে বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়ন আ’লীগের বিশাল কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
তিলপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক নুরুল আমীনের সভাপতিত্বে ও রমিজ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ময়নুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বাবুল ও জাকির হোসেন, দপ্তর সম্পাদক মুছলেহ উদ্দিন আহমদ, অন্যতম সদস্য এমাদ উদ্দিন, শিক্ষামন্ত্রীর সহকারি একান্ত সচিব দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল।
বিকেলে দেবারাই খায়রুন নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। দেশের জনগণ আওয়ামী লীগের সাথে রয়েছে। তিনি বলেন, সরকার শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তন করেছে। বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে ৩৫ কোটি নতুন পাঠ্যবই তুলে দেওয়া হয়েছে। শিক্ষামন্ত্রী বলেন, স্বাস্থ্যসেবা জনগণের নাগালের মধ্যে রাখতে সরকার কমিউনিটি ক্লিনিক চালু করেছে। কিন্তু বিএনপি বিগত সময়ে ক্ষমতায় এসে তা বন্ধ করে দেয়। বর্তমান সরকার আবারও চালু করেছে। এলাকার সাধারণ মানুষ বিনামূল্যে ঔষধসহ ডাক্তার দেখাতে পারবেন।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রোকশানা বেগম লিমা, উপজেলা এলজিইডি কর্মকর্তা রমেন্দ্র হোম চৌধুরী, বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ জুবের আহমদ পিপিএম, জেলা কৃষক লীগের সহ সভাপতি হাজি তেরাব আলী, বিয়ানীবাজার পৌর আ’লীগের প্রচার সম্পাদক এবাদ আহমদ, তথ্য ও গবেষণা সম্পাদক গৌছ উদ্দিন খান, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সদস্য এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, উপজেলা যুবলীগ নেতা ভিপি কামিল আহমদ, বিয়ানীবাজার উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি সাংবাদিক ছাদেক আহমদ আজাদ, যুগ্ম সম্পাদক সাংবাদিক মাছুম আহমেদ, জেলা যুবলীগ নেতা এমদাদ রহমান, ছাত্রনেতা রুমেল সিরাজ, সাইফুর রহমান, উপজেলা আওয়ামী শ্রমিক লীগের সভাপতি মানিক উদ্দিন, সাধারণ সম্পাদক শাহজানুল ইসলাম লায়েক, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সদস্য কেএইচ সুমন, উপজেলা ছাত্রলীগ নেতা আমান উদ্দিন, জহিরুল হক রাজু, সেলিম উদ্দিন, আমিনুল হক, কাওছার আহমদ, মাহবুব হোসেন আজাদ, উপজেলা বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদের সাংগঠনিক সম্পাদক আলী হোসেন প্রমুখ।
এদিকে সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে কৃষি মেলার উদ্বোধন ও কৃষক সমাবেশে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি প্রধান অতিথির বক্তব্য রাখেন। বিয়ানীবাজার উপজেলা নির্বাহী অফিসার মো. শহিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, সরকার কৃষকদের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সার, কীটনাশক, বীজ বিনামূল্যে দেওয়া হচ্ছে। সন্ধ্যায় শিক্ষামন্ত্রী উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মো. জামাল হোসেনের বড় ভাই অকাল প্রয়াত শ্রমিক লীগ নেতা শামীম আহমদের সুপাতলাস্থ বাসভবনে যান। সেখানে তিনি প্রয়াত শামীমের শোকাহত পিতা, মাতা ও সন্তানদের সাথে কথা বলেন এবং ধৈর্য্য ধারণের আহ্বান জানান। এ সময় শিক্ষামন্ত্রী আওয়ামী লীগের জন্য শামীম আহমদের অবদানের কথা স্মরণ করেন। বিজ্ঞপ্তি