শিক্ষাঙ্গনকে সন্ত্রাসমুক্ত করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে হবে —— হারুনুর রশীদ

69

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহা. হারুনুর রশীদ বলেছেন, ভোটারবিহীন বর্তমান অবৈধ সরকার সবধরনের নৈতিকতা হারিয়ে ফেলেছে। সরকারের ছত্রছায়ায় একদিকে নাস্তিক-মুর্তাদরা ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে আস্ফালন করে যাচ্ছে, অন্যদিকে সরকার দলীয় ছাত্র সংগঠন দেশের শিক্ষাঙ্গনগুলোকে সন্ত্রাসের রাজ্য কায়েম করেছে। তাই দেশের শিক্ষাঙ্গনগুলোকে সন্ত্রাসমুক্ত করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে ছাত্র মজলিস কর্মীদেরকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
তিনি গতকাল শুক্রবার বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস সিলেট জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে মহানগর মজলিস মিলনায়তনে আয়োজিত দিনব্যাপী কর্মী শিক্ষা সভার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সিলেট পশ্চিম জেলা সভাপতি মুহা. সুহাইল আহমদের সভাপতিত্বে, পূর্ব জেলা সভাপতি মুহা. সাইদুল ইসলাম সাঈদ ও পশ্চিম জেলা সেক্রেটারী হাফিজ ফেদাউল হক এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক ও বায়তুলমাল সম্পাদক মুহা. আব্দুর রহিম সাঈদ, সাবেক প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আরিফুল হক ইদ্রিছ, হবিগঞ্জ জেলা সভাপতি মুহা. সাইদুর রহমান সানি, বাংলাদেশ খেলাফত মজলিসের দক্ষিণ সুরমা থানা সভাপতি মাওলানা ফখরুল ইসলাম, পশ্চিম জেলা প্রশিক্ষণ ও বায়তুলমাল সম্পাদক আল মাহমুদ আতিক, পূর্ব জেলা বায়তুলমাল সম্পাদক মুহা. আশিকুর রহমান, পশ্চিম জেলা প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, পশ্চিম জেলা দায়িত্বশীল মুহা. নাজমুল ইসলাম, বালাগঞ্জ শাখার সভাপতি হাফিজ আব্দুল কুদ্দুছ প্রমুখ।
দিনব্যাপী শিক্ষা সভার কর্মসূচীর মধ্যে ছিল দারছে কোরআন, বিষয় ভিত্তিক আলোচনা, শিক্ষার্থীদের বক্তব্য ও লিখিত পরীক্ষা ইত্যাদি। লিখিত পরীক্ষায় ১ম, ২য় ও ৩য় পুরস্কার লাভ করেন যথাক্রমে মুহাম্মদ শিহাব উদ্দিন, আব্দুল ওয়াজিদ, জাহাঙ্গীর আলম এবং বক্তৃতায় ১ম, ২য় ও ৩য় পুরস্কার লাভ করেন যথাক্রমে আহছান আহমদ সাদী, ওমর ফারুক জিহাদী, হামিদুর রহমান শরীফ। বিজ্ঞপ্তি