হরতালে পুলিশের সামনে শিবিরের মিছিল, গাড়ি ভাংচুর

39

DSC_0033স্টাফ রিপোর্টার :
নগরীর কাজলশাহ এলাকায় হরতালের সমর্থনে শিবির নেতাকর্মীরা পুলিশের সামনে ঝটিকা মিছিল করে গাড়ি ভাংচুর করেছে। এছাড়া হরতালের দ্বিতীয় দিনে নগরীতে তেমন কোনো সহিংসতা ঘটেনি।
প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে নগরীর কাজলশাহ এলাকা থেকে ঝটিকা মিছিল বের করে শিবির। মহানগর শিবিরের সভাপতি আব্দুর রাজ্জাকের নেতৃত্বে মিছিলটি বের করা হয়। এ সময় একটি মাইক্রোবাসে করে কয়েকজন পুলিশ সদস্য সেখানে যান। পুলিশ সদস্যরা মাইক্রোবাস থেকে নেমে আসলে শিবির নেতাকর্মীরা তাদের সাথে কথা বলেন। এরপর পুলিশ দাঁড়িয়ে থাকে। আর শিবির নেতাকর্মীরা মিছিল নিয়ে একটু সামনে এগিয়ে একটি সিএনজি অটোরিক্সা ভাংচুর করে পালিয়ে যায়। এদিকে ভোর থেকেই নগরীর বিভিন্ন স্থানে রিকশা ও সিএনজি অটোরিক্সাসহ হালকা যানবাহন চলাচল করতে দেখা যায়। হরতালে নগরীর কদমতলী বাসটার্মিনাল থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো বাস। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। বন্ধ রয়েছে দোকানপাট।
উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ বলেন, নাশকতা এড়াতে সিলেট নগরী জুড়ে পুলিশ চৌকি বসিয়ে টহল টিম টহল দিতে দেখা গেছে। পাশাপাশি র‌্যাব-বিজিবির টহল ছিল।
উল্লেখ্য, মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামের মৃত্যুদন্ডের রায়ের প্রতিবাদে গত বুধবার ও গতকাল বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ডাকে জামায়াতে ইসলাম।