লায়ন্স ক্লাব অব সিলেটের অভিষেকে অর্থ প্রতিমন্ত্রী ॥ আমরা খয়রাতি নেই না, ঋণ নেই

18

বিভিন্ন বিদেশী উন্নয়ন সংস্থা থেকে পাওয়া অর্থকে সহায়তা নয়; বরং ঋণ উল্লেখ করে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, ‘বিদেশী উন্নয়ন সংস্থা থেকে পাওয়া অর্থগুলো ঋণ হিসেবে গ্রহিত হয়। এগুলো সহায়তা নয়।’ তিনি বলেন, ‘শেখ হাসিনা বিদেশী কারো কাছে কোন কিছু চেয়ে হাত পাতেন না। তবে তিনি বন্ধুত্বের জন্য বিশ্বের সকল দেশের সাথে হাত বাড়ান।’ আমরা খয়রাতি নেই না,ঋণ নেই-বলেও যোগ করেন তিনি।
গত শুক্রবার রাতে নগরীর রোজভিউ হোটেলের বলরুমে লায়ন্স ক্লাব অব সিলেটের ৪৪তম অভিষেক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ক্লাবের প্রেসিডেন্ট লায়ন সৈয়দ এম এ কাইয়ুমের সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ বি ১ এর জেলা গভর্ণর লায়ন এডভোকেট কাজী এখলাছুর রহমান, সদ্য প্রাক্তন গভর্ণর লায়ন মোস্তফা কামাল এমজেএফ, দ্বিতীয় ভাইস জেলা গভর্ণর লায়ন হেলেন আক্তার নাসরিন, পিডিজি মোহাম্মদ ফারুক, প্রাক্তণ জেলা গভর্ণর লায়ন ডাক্তার আজিজুর রহমান, কেবিনেট সেক্রেটারি ফরিদা ইয়াসমিন।
লায়ন্স ক্লাব অব সিলেটের ভাইস প্রেসিডেন্ট লায়ন ডা. খন্দকার মাজহারুল আনোয়ার শাহজাহান ও ক্লাব সেক্রেটারি লায়ন ডা. সোলাইমান আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এম এ মান্নান লায়ন্স ক্লাব অব সিলেটের স্থায়ী প্রকল্প লায়ন্স শিশু হাসপাতালের কার্যক্রম নিয়ে প্রশংসা করেন। একই সাথে এই হাসপাতালের উন্নয়নে সহায়তারও আশ্বাস দেন। তিনি বলেন, ‘লায়নরা নিজেদের আয় থেকে নিজেদের সময় থেকে মানুষের কল্যাণে কাজ করছেন। এটি প্রশংসার দাবিদার। তারা অত্যন্ত ভালো কাজ করছেন। তাদের এসব কার্যক্রমকে সাধুবাদ জানাই।’ বিজ্ঞপ্তি