শিল্পকলায় ভর্তি ফরম সংগ্রহ ও জমাদানের সময় বাড়লো ৩ দিন

168

সিলেট জেলা শিল্পকলা একাডেমীতে ২০১৫ শিক্ষাবর্ষে (জানুয়ারি- ডিসেম্বর) বিভিন্ন প্রশিক্ষণ কোর্সে ভর্তির ফরম সংগ্রহ ও জমা দানের সময়সীমা প্রার্থীদের আগ্রহ সাপেক্ষে ৩ দিন বাড়ানো হয়েছে। আগ্রহী প্রার্থীরা ১ কপি স্টাম্প সাইজের ছবিসহ আগামী ৩ জানুয়ারি ২০১৫ বিকেল ৫টার মধ্যে পূর্ব শাহী ঈদগাহস্থ জেলা শিল্পকলা একাডেমী থেকে আবেদনপত্র সংগ্রহ পূর্বক জমা দিতে পারবেন। প্রশিক্ষণ কোর্সের মধ্যে রয়েছে ৪ বছর মেয়াদী সংগীত, নৃত্য, তালবাদ্যযন্ত্র (তবলা), নাটক ও ৩ বছর মেয়াদী চারুকলা, ২ বছর মেয়াদী আবৃত্তি এবং শিশুদের জন্য ২ বছর মেয়াদী সংগীত ও নৃত্য।
শিশু বিভাগের ক্ষেত্রে সংগীত ও নৃত্য বিষয়ে প্রার্থীর বয়স ৬ থেকে ১২ এবং সাধারণ বিভাগের ক্ষেত্রে প্রার্থীর বয়স ১৩ থেকে ৩৫ এর মধ্যে হতে হবে। চারুকলা, আবৃত্তি, নাটক ও তালবাদ্যযন্ত্র (তবলা) বিষয়ের ক্ষেত্রে প্রার্থীর বয়স ১২ থেকে ৩৫ এর মধ্যে হতে হবে।
প্রত্যেক প্রার্থীকে তাদের প্রার্থিত বিষয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিতে হবে। জেলা শিল্পকলা একাডেমীতে আগামী ৫ জানুয়ারি ২০১৫ সোমবার বিকেল বিকেল ৩টায় সংগীত (শিশু ও সাধারণ) এবং তালবাদ্যযন্ত্র, ৬ জানুয়ারি মঙ্গলবার সকাল ১০টায় আবৃত্তি ও বিকেল ৩টায় নৃত্য (শিশু ও সাধারণ) এবং ৭ জানুয়ারি বুধবার সকাল ১০টায় চারুকলা ও বিকেল ৪টায় নাটক বিষয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার ফলাফল ও এ সংক্রান্ত নির্দেশনা ১১ জানুয়ারি রবিবার বিকেল ৩টায় একাডেমীর নোটিশ বোর্ডে প্রকাশিত হবে। বিজ্ঞপ্তি