৬শ’ ফুট গর্তে শিশু ॥ উদ্ধারের চেষ্টা

36

0_48167কাজিরবাজার ডেস্ক :
রাজধানীর খিলগাঁওয় কলোনি মাঠের পাশে পরিত্যক্ত একটি গর্তে এক শিশু আটকা পড়ার প্রায় পাঁচঘণ্টা পরও তাকে উদ্ধার করা যায়নি। ক্রেন দিয়ে পাইপ তোলার পর কেটে তাকে উদ্ধারের তৎপরতা চালিয়ে যাচ্ছে দমকলকর্মীরা।
গতকাল শুক্রবার (২৬ ডিসেম্বর) সাড়ে ৯টায় ঘটনাস্থলের ডিরেক্টর অপারেশন মেজর একেএম শাকিল নেওয়াজ দমকল বাহিনীর বর্তমান তৎপরতার এ বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ক্রেন দিয়ে পাইপ তুলে কেটে ফেলা হচ্ছে। এর মধ্যে একটি পাইপ তুলেও ফেলা হয়েছে। যেকোনো উপায়ে আমরা তাকে উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছি। পাইপটি চওড়ায় খুব কম হওয়ায় ভেতরে কাওকে পাঠানো যাচ্ছে না।
তিনি আরও বলেন, এর আগে রশি ফেলে নানাভাবে তাকে উদ্ধারের চেষ্টা করা হয়েছে। কিন্তু সে বেশ দুর্বল হয়ে পড়ায় তাকে তোলা যায়নি।
আমরা সাড়ে ৯টার দিকেও শিশুটির আওয়াজ শুনেছি, তার সঙ্গে নানাভাবে কথা বলার চেষ্টা চলছে। তাকে খাবার ও অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। দমকল বাহিনীর কর্মীদের পাঠানো রশি ধরে সে সাড়া দিচ্ছে বলে জানান তিনি।
জানা যায়, গর্তটি গত এক-দেড় বছর ধরে পাইপটি পরিত্যক্ত ছিল।
এদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, আমরা মনে প্রাণে চাচ্ছি, শিশুটি উদ্ধার হোক। তার যত চিকিৎসা লাগে আমরা ব্যবস্থা করব।
এর আগে, শুক্রবার বিকেল সাড়ে ৪টায় বন্ধুদের সঙ্গে খেলার সময় দুর্ঘটনাবশত জিহাদ (৪) নামে ওই শিশুটি পরিত্যক্ত গর্তের খোলামুখ দিয়ে ৬শ’ ফুট নিচে পড়ে যায়।