তারেক জিয়ার কটুক্তিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে দক্ষিণ সুরমা শ্রমিকলীগের প্রতিবাদ মিছিল

31

জাতীয় পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তারেক জিয়ার কটুক্তিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে জাতীয় শ্রমিকলীগ দক্ষিণ সুরমা উপজেলা শাখার উদ্যোগে গতকাল বৃহস্পতিবার প্রতিবাদ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি রেলগেইটস্থ দলীয় কার্যালয়ের সামন থেকে বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মৌবন মার্কেটে সামনে এসে সমাবেশে মিলিত হয়।
সমাবেশে বক্তারা বলেন, বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার পুত্র তারেক জিয়া যুক্তরাজ্যে অবস্থানকালে বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তিপূর্ণ বক্তব্য দিয়ে ধৃষ্টতার পরিচয় দিচ্ছে। যা কোন অবস্থাতেই গ্রহণযোগ্য নয়। তার এই অশালীন বক্তব্য প্রত্যাহার না করলে দেশের সর্বস্তরের জনগণ তাকে ক্ষমা করবে না। তার এই বক্তব্যে জন্য জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। সমাবেশে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতবৃন্দরা নবগঠিত উপজেলা জাতীয় শ্রমিক লীগের কমিটিকে অভিনন্দন জানান।
জাতীয় শ্রমিকলীগ দক্ষিণ সুরমা উপজেলা শাখা সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আব্বাছ আলীর পরিচালনায় বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মইনুল ইসলাম, জেলা শ্রমিক লীগ সহ-সভাপতি আব্দুস সাত্তার, আজিজুর রহমান আজিজ, উপজেলা আ’লীগ নেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল উদ্দিন রাসেল, বুরহান উদ্দিন, ডা. সুজন খান, শাহেল চৌধুরী, সিরাজউদ্দিন বাবুল, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জামাল উদ্দিন, বেলায়েত হোসেন, উপজেলা জাতীয় শ্রমিকলীগের কার্যকরী কমিটির সভাপতি এম কিবরিয়া আহমদ অপু, সিনিয়র সহ-সভাপতি ইছহাক আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রাজা আহমদ রাজা, নির্বাহী সম্পাদক আব্দুল গফ্ফার, সাংগঠনিক সম্পাদক মোঃ মুজিবুর রহমান, সহ-সাংগঠনিক মোঃ আনোয়ার হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক রুমেল আহমদ, প্রবীণ শ্রমিকলীগ নেতা মোঃ ফারুক আহমদ, শ্রমিক নেতা সাইফুর রহমান, মোঃ খোকন মিয়া, আনা মিয়া, সাদেক আলী, এপ্রিল আলী, সুন্দর আলী, মহানগর ছাত্রলীগ নেতা মোঃ শাহজাহান আহমদ, জেলা ছাত্রলীগ নেতা জাকারিয়াউল হক, নিজাম উদ্দিন, উপজেলা ছাত্রলীগ নেতা কালাম হোসেন, শামীম আহমদ, নাজিম উদ্দিন রাসেল, রিয়াজ উদ্দিন, শাহিন আলী, শাহ ওলিদুর রহমান, ছদরুল ইসলাম, নাজিম উদ্দিন খান, ওমর ফারুক ফরহাদ, শাহীন আহমদ, আতাউর রহমান, সুব্রত দেব নাথ, কামরান আহমদ মুরাদ, তোফায়েল আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি