গণদাবী পরিষদ (তৃণমূল) সভায় বক্তারা ॥ সিলেট থেকে অন্যত্র গ্যাস স্থানান্তর চলবে না

32

বৃহত্তর সিলেট গণদাবী পরিষদ (তৃণমূল’র) সাপ্তাহিক সভা গতকাল ২৫ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেলে নগরীর বন্দরবাজারস্থ ওরিয়েন্টাল শপিং সিটির কেন্দ্রিয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
পরিষদের কেন্দ্রীয় আহ্বায়ক আলহাজ্ব আখলাক আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও রুহুল ইসলাম মিঠুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় অংশগ্রহণ করেন সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ বশির উদ্দিন, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ, শেখ শহিদুল ইসলাম, মাওলানা আছলাম রহমানী, মাওলানা আব্দুল জলিল, ইয়াওর বখত চৌধুরী, রিয়াজ উদ্দিন আহমদ, সৈয়দ আব্দুল কুদ্দুছ, জাহির উদ্দিন, মজম্মিল আহমদ চৌধুরী, জাহির উদ্দিন চৌধুরী, প্রভাষক এনামুল হক লস্কর, হেলাল আহমদ তালুকদার, আরশাদ রহমান দিদার, আনোয়ার হোসেন চৌধুরী, আনোয়ার উদ্দিন বুরহানাবাদী, আছমা বেগম, কবি নূরুদ্দীন রাসেল, সালেহ আহমদ, রুবেল আহমদ, শাহীম আহমদ, শাহান আহমদ, আব্দুল মতিন, নাঈমা বেগম প্রমুখ।
সভায় বক্তারা বলেন, সিলেটবাসীর চাহিদা পূরণ না হওয়া পর্যন্ত কোন অবস্থাতেই সিলেট থেকে গ্যাস অন্যত্র স্থানান্তর করতে দেয়া হবে না। গোলাপগঞ্জ-বিয়ানীবাজার ও জৈন্তাপুরে অবস্থিত উৎপাদিত গ্যাস সিলেটের সকল গ্রামীণ এলাকায় সংযোগ দিতে হবে। অনতিবিলম্বে ফেঞ্চুগঞ্জের ফার্টিলাইজার সারকারখানা চালু করে দিতে সরকারের প্রতি জোরদাবী জানান নেতৃবৃন্দ, গোলাপগঞ্জ সদরে কুশিয়ারা নদীর উপর সেতু নির্মাণ, ছাতক সিমেন্ট কারখানা ও ফেঞ্চুগঞ্জে ফার্টিলাইজার সারকারখানায় স্থানীয় বেকার শিক্ষিতদের চাকুরী প্রদান এবং কুশিয়ারা নদীর উপর চন্দরপুর সেতুর কাজ ও সুরমা নদীর উপর কাজির বাজার সেতুর কাজ দ্রুত সমাপ্ত করে তা জনগণের চলাচলে উন্মুক্ত করে দেওয়ার জন্য সরকারের প্রতি জোরদাবী জানান গণদাবী পরিষদ নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি