ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠিত হলে শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠিত হবে —এডভোকেট জুবায়ের

41

Sromik Kollan Photo-21-12-14বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় উপদেষ্টা, বিশিষ্ট আইনজীবী এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, বাংলাদেশের মাটিতে যতো দিন ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠিত  হচ্ছে না ততো দিন এদেশের  খেটে খাওয়া মানুষের অধিকার প্রতিষ্ঠিত হবে না। ইনসাফ ভিত্তিক সমাজই পারে শ্রমিকদের অধিকার ফিরিয়ে দিতে। বাংলাদেশের অর্থনীতির চালক গার্মেন্টস শিল্প আজ ধ্বংসের দ্বার প্রান্তে। গার্মেন্টস শিল্পকে ভিনদেশীদের হাতে তুলে দেয়ার জন্য সরকার ডিজিটাল পদ্ধতিতে বিভিন্ন কূটকৌশল অবলম্বন করছে। ঢাকার রানা প্লাজা ও তাজরিন গার্মেন্টের দুর্ঘটনা তারই একটি অংশ। স্বাধীনতার ৪৩ বছর অতিবাহিত হওয়ার পরও এদেশের খেটে খাওয়া মানুষের আশা-আকাক্সক্ষার কোন প্রতিফলন ঘটেনি। যে আশা নিয়ে দেশ স্বাধীন করা হয়েছিল তার ন্যূনতম সুবিধা পাচ্ছে না দেশের মানুষ। একটি অজানা আতংকের মধ্যে জীবন অতিবাহিত করছে। কিন্তু এরকম তো হওয়ার কথা ছিল না। তাই আসুন আমরা সকলে মিলে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার জন্য সকল শ্রমিক ভাইদেরকে নিয়ে এক যোগে কাজ করে যাই।
তিনি গত শনিবার শ্রমিক কল্যাণ ফেঢারেশনের দর্জি শ্রমিক ইউনিয়নের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। শাখার সভাপতি মোঃ আতিকুর রহমানের সভাপতিত্বে ও জাহান আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগরীর সাবেক সভাপতি, কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য শ্রমিক নেতা মাওলানা সোহেল আহমদ, মহানগরীর ভারপ্রাপ্ত সভাপতি ফারুকুজ্জামান খান, সাধারণ সম্পাদক এডভোকেট জামিল আহমদ রাজু, সহ-সাধারণ সম্পাদক আতিকুর রহমান, কফিল উদ্দিন আলমগীর, উবায়দুল হক শাহীন, আক্কাস আলী, বদরুজ্জামান, এটিএম খসরুজ্জামান, হেলাল আহমদ, রুবেল আহমদ, মো: আলী মনসুর, সুমেল আহমদ, শওকত আহমদ, আব্দুল আহাদ, বুলবুল আহমদ, আমীন হোসেন বিপ্লব প্রমুখ।
বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা সোহেল আহমদ বলেন, শ্রমিক কল্যাণ ফেডারেশন কোন গতানুগতিক সংগঠন নয়, শ্রমিক কল্যাণ ফেডারেশনের কর্মীরা একজন আদর্শবাদী ব্যক্তি হিসেবে পরিচিত। তারা  আল্লাহ ও রাসূল (সা:)-কে খুশী ও রাজী করার জন্য সমাজে ইসলামী শ্রমজীবী প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছে।
সম্মেলনে ২০১৫-১৬ সালের দর্জি (গার্মেন্টস) শ্রমিক কল্যাণ কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি হিসেবে মো: আতিকুর রহমান, সহ-সভাপতি মো: মিজানুর রহমান চৌধুরী, রুবেল আহমদ, আলী মনসুর, সুমেল  ইসলাম, সাধারণ সম্পাদক  হেলাল আহমদ, সহ-সাধারণ সম্পাদক শওকত হোসেন, আব্দুল আহাদ, আব্দুস সাত্তার শিপন, সাংগঠনিক সম্পাদক বুলবুল আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক আমির হোসেন বিপ্লব সহ ৪২ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। বিজ্ঞপ্তি