দক্ষিণ সুনামগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে আহত ৪০

31

দক্ষিণ সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাথারিয়া ইউনিয়নের জাহানপুর গ্রামে জমি-জামা সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে ৪০ জন আহত হয়েছে। গতকাল শুক্রবার বিকেল ৩টায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আহত ২০/২৫ জনকে সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত ৪ জন কে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, জাহানপুর গ্রামের নিজাম উদ্দিন ও আবুল কালামের মধ্যে জমি-সংক্রান্ত নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। এ বিরোধে জের ধরে বিকেলে আবুল কালামের বাড়ির পার্শ্ববর্তী জমিতে নিজামে লোকজন হালিচারা রোপণ করতে আসলে নিজাম ও শামসুলের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে উভয়পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।
এ সময় উভয় পক্ষের কমপক্ষে ৪০ জন আহত হয়। আহতদের মধ্য ২০/২৫ জনকে সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্যদের কৈতক স্বাস্থ্য কমপ্লে¬ক্স ও স্থানীয়দের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা সেবা দিয়েছেন।
এ ব্যাপরে দক্ষিন সুনামগঞ্জ থানার উপ-পরিদর্শক আবুল মুকিত চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।