মহানগর আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের আলোচনা সভা ॥ দেশবিরোধী চক্রকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে

66

মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ সিলেট মহানগর শাখার উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আয়োজিত এ অনুষ্ঠানে ১২ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা পদক ও উত্তরীয় প্রদান করা হয়।
সংগঠনের সভাপতি এস.এম আলী হোসেনের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সম্পাদক মু. মিনহাজ ইউ মুন্নার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের কেন্দ্রীয় সভাপতি এডভোকেট মো. আসাদুজ্জামান মোল্লা দুর্জয় বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে একাত্তরে সর্বস্তরের মানুষ ঐক্যবদ্ধভাবে শত্র“ বাহিনীর মোকাবেলা করেছিল। দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে বিশ্বদরবারের স্বাধীন সার্বভোম রাষ্ট্র হিসেবে বাংলাদেশের জন্ম দিয়েছিল। কিন্তু তখনও এই বাংলার বুকে জন্ম নেওয়া কিছু লোক পাকবাহিনীর সাথে হাত মিলিয়ে বাংলার বুকে হত্যাযজ্ঞ চালিয়েছিল। একাত্তরে তারা পরাজয় বরণ করলে এখনো তাদের দেশবিরোধী চক্রান্ত থেমে নেই। তারা এখনো স্বপ্ন দেশে পাকিস্তানের। কিন্তু তাদের সে স্বপ্ন কখনো বাস্তব রূপ পাবে না। বাংলার দেশপ্রেমী জনতা তাদের সকল অপচেষ্টা প্রতিহত করবে। দুর্জিয় বলেন, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের জন্ম হয়েছে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের পক্ষে কাজ করার লক্ষ্যে। এ সংগঠনটি ইতোমধ্যে প্রধানমন্ত্রীর কাছে বিশেষ দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধাদের একটি সঠিক তালিকা তৈরির মাধ্যমে তাদেরকে সবধরণের সুযোগ সুবিধা প্রদানের জন্য। কারণ অনেক মুক্তিযোদ্ধা রয়েছেন যারা এখনো তাদের নাম মুক্তিযোদ্ধাদের তালিকায় অন্তর্ভূক্ত করাতে পারেননি। অথচ অনেকে মিথ্যা তথ্য দিয়ে মুক্তিযোদ্ধা হিসেবে সব ধরনের সুযোগ সুবিধা ভোগ করেছে। দুর্জয় বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল। এদলে নেতৃত্বেই দেশ দিন দিন এগিয়ে যাচ্ছে। আর আওয়ামী লীগের এ সুযোগ্য নেতৃত্ব অবলোকন করে স্বাধীনতা বিরোধীরা এখন অন্তর্জ্বালায় পুড়ছে। তারা বিভিন্ন সময় দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা চালায়। তাই এই দেশবিরোধী চক্রের থাবা থেকে আমাদের প্রিয় মাতৃভূমিকে রক্ষা করতে হলে সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে।
আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা জজ আদালতের এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম, আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি নাসির উদ্দিন মজুমদার, সিনিয়র সহ-সভাপতি এডভোকেট হাফিজুর রহমান তোতা, যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল হাওলাদার, সাংগঠনিক সম্পাদক আবুল বাশার মেহেদী ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামরুল হাসান। বক্তব্য রাখেন মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক সাইফুর রহমান খোকন, আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের কেন্দ্রীয় সদস্য মাহবুব আলম মিনহাজ, হবিগঞ্জ জেলা যুগ্ম আহবায়ক মো. আতাউস সামাদ বাবু, মহানগর ছাত্রলীগ সহ-সভাপতি জহিরুল ইসলাম রিপন, মহানগর ছাত্রলীগ সহসভাপতি একরামুল হাসান শিরু, আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ সিলেট মহানগর শাখার সহ-সভাপতি শামীম আহমদ, সাধারণ সম্পাদক শাকিল আহমদ, সাংগঠনিক সম্পাদক রুমেল আহমদ, সহ-প্রচার সম্পাদক নুরুল ইসলাম, ২৪নং ওয়ার্ড সহ-সভাপতি আব্দুল জলিল সুমন, আইন বিষয়ক সম্পাদ নেপাল চন্দ, সুজিত ও জায়েদ।
আলোচনা সভার পরে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। বিজ্ঞপ্তি