ভাসানী ওসমানী স্মৃতি সংসদের ভাসানীর ১৩৪তম জন্মবার্ষিকী পালন

43

ব্রিটিশ ভারতের অন্যতম তৃণমূল রাজনীতিবিদ, গণআন্দোলনের নায়ক ও মজলুম জননেতা মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর ১৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল ১২ ডিসেম্বর শুক্রবার সংসদের সাহেব নগর সিলেট স্থানীয় কার্যালয়ে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।
সংসদের উপদেষ্টা খলিলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল আহমদ সেলিমের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভাসানী-ওসমানী স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি আমিনুল ইসলাম বকুল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা, বিশিষ্ট সমাজসেবী আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আলম। বক্তব্য রাখেন জহির আলী, সুমন দাস, সুহেল আহমদ, হাবীব আলী মিঠু, রাকিব আলী, ফারুক আহমদ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে আমিনুল ইসলাম বকুল বলেন, বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের অন্যতম পথিকৃত মওলানা আব্দুল হামিদ খান ভাসানী আজীবন শোষণ-বঞ্চনার বিরুদ্ধে সংগ্রাম করে গেছেন। তিনি দেশের মানুষের কাছে ‘মজলুম জননেতা’ হিসাবে সমধিক পরিচিত। স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় বিশিষ্ট ভূমিকা পালন করেন। তিনি রাজনৈতিক জীবনের বেশীরভাগ সময় মাওপন্থী কম্যুনিস্ট তথা বামধারা রাজনীতির সাথে জড়িত ছিলেন। তাঁর অনুসারীদের অনেকে এজন্য তাঁকে “লাল মওলানা” নামেও ডাকতেন। তিনি ছিলেন একজন দূরদর্শী নেতা। বিজ্ঞপ্তি