হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় ধান কাটা শ্রমিক ও ব্যবসায়ী নিহত

35

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ এলাকায় যাত্রীবাহী বাসের চাপায় আনোয়ার হোসেন নামে এক ধান কাটার শ্রমিক নিহত হয়েছে। গতকাল বুধবার বিকেল ৩টার দিকে এ দুর্র্ঘটনা ঘটে। নিহত আনোয়ার হোসেন (২৫) বি-বাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার বানুকোলা গ্রামের কেনু মিয়ার ছেলে।
প্রত্যক্ষদর্শীরা জানান, আনোয়ার হোসেন রাস্তা পারাপার হচ্ছিলেন। এ সময় ঢাকাগামী বেপরোয়া একটি যাত্রীবাহী বাস তাকে চাপা দিলে তিনি ঘটনাস্থলেই মারা যান।
জানা যায়, আনোয়ার হোসেন হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার উবাহাটা গ্রামের জলিল মিয়ার বাড়িতে ধান কাটতে এসেছিলেন।
খবর পেয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে পুলিশ ঘটনাস্থল থেকে আনোয়ার হোসেনের লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি মোঃ এজাজুল ইসলাম দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
এদিকে, হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়কের জগতপুর এলাকায় ট্রাক্টর ও মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে আবু তাহের নামে এক গরু ব্যবসায়ী নিহত ও দুইজন গুরুতর আহত হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত আবু তাহের বাহুবল উপজেলার হাফিজপুর গ্রামের মৃত সুন্দর আলীর ছেলে।
প্রত্যক্ষদর্শীরা জানান, হবিগঞ্জ থেকে আবু তাহের মোটরসাইকেল যোগে চুনারুঘাট উপজেলার চানভাঙ্গা গ্রামের জাহেদ মিয়া (৪০) ও বাহুবল উপজেলার ডুমরা গ্রামের আরিফ (১৮) কে নিয়ে শায়েস্তাগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা হন। মোটর সাইকেলটি ওই সড়কের জগতপুর পৌঁছলে লাইটবিহীন একটি ট্রাক্টরের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল চালক আবু তাহের নিহত হন। মোটরসাইকেল আরোহী অপর দুইজন গুরুতর আহত হন। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করেন।
এদিকে স্থানীয় লোকজন ঘটনার সাথে সাথে দুর্ঘটনার প্রতিবাদে সড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে সদর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে আবু তাহেরের লাশ হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল মর্গে প্রেরণ করেন। পুলিশ ঘাতক ট্রাক্টর আটক করলেও চালক পালিয়ে যায়।