মেডিকেল ছাত্র দীপংকর আত্মহত্যার ঘটনা ॥ গ্রেফতারের দাবিতে নর্থ ইস্ট মেডিকেল কলেজ শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী পালন

58

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা নর্থ ইস্ট মেডিকেল কলেজের ১৪তম ব্যাচের ছাত্র দীপংকর নাথের (২৪) আত্মহননের নেপথ্যে থাকা শিক্ষকদের গ্রেফতারের দাবিতে কলেজ ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। গতকাল রবিবার সকাল সাড়ে ১০টায় নর্থ ইস্ট মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ করে। এক পর্যায়ে তারা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে কলেজ ছাত্র দীপংকর নাথের (২৪) আত্মহননের ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের দাবি জানায়।
বিক্ষোভকারী শিক্ষার্থীরা জানান, এক সপ্তাহ আগে দুপুর ১২টায় ১৪তম ব্যাচের ছাত্র দীপংকর নাথকে ৩জন শিক্ষক কমিউনিটি মেডিসিন রুমে নিয়ে ৪৫ মিনিট আটকে রেখে মানুষিকভাবে নির্যাতন করেন। এরপর ক্যাম্পাস ছাড়ে কলেজ ছাত্র দীপংকর। ঢাকায় গিয়ে আত্মহত্যা করে। গতকাল সকাল সাড়ে ১১টায় নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও সিলেট মহানগর বিএনপি আহবায়ক ডাঃ শাহরিয়ার হোসেন চৌধুরী এবং কলেজের শিক্ষকরা এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আশ্বাসের প্রেক্ষিতে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি সাময়িক প্রত্যাহার করে। তবে, আত্মহত্যার জন্য দায়ি শিক্ষকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া পর্যন্ত ক্লাস বর্জন কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা। দীপংকর বিয়ানীবাজার সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথের একমাত্র পুত্র। এদিকে,একমাত্র ছেলের মৃত্যু খবরে তার মা-বাবা একেবারেই ভেঙ্গে পড়েছেন। তাদেরকে সিলেট নগরীর এলাইড ক্রিটিক্যাল ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
উল্লেখ্য, গত শনিবার বিকেলে রাজধানীর ফকিরাপুলের হোটেল এরিনার ৩০২ নং কক্ষ থেকে দীপংকরের মরদেহ উদ্ধার করে পুলিশ। এরপর তার সঙ্গে থাকা আইডি কার্ড থেকে ফোন নম্বর সংগ্রহ করে বাসায় ফোন দিয়ে আত্মহত্যার খবর জানায় মতিঝিল থানা পুলিশ। মতিঝিল থানার ওসি বিএম ফরমান আলী জানান, সিলিং ফ্যানের সাথে গামছা পেঁচিয়ে আত্মহত্যা করে সে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি।