কমলগঞ্জে মণিপুরী ললিতকলা একাডেমি পরিদর্শনকালে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ॥ অসাম্প্রদায়িক চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সংস্কৃতি চর্চ্চার বিকল্প নেই

43

Pic-_Monipuri_Lolitkola_Academy--2[1]কমলগঞ্জ থেকে সংবাদদাতা :
সংস্কৃতি বিষয়ক মন্ত্রী বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর এমপি বলেছেন, অসাম্প্রদায়িক চেতনায় সমৃদ্ধ সুন্দর বাংলাদেশ গড়তে সংস্কৃতি চর্চ্চার বিকল্প নেই। এজন্য সারাদেশে সংস্কৃতিচর্চ্চা বৃদ্ধি করতে হবে। বাংলাদেশ সংস্কৃতি সমৃদ্ধ ও বৈচিত্র্যময় দেশ।, শুধু অবকাঠামো উন্নয়ন করলেই হবে না, আগে মানুষ তৈরী করতে হবে। তিনি কমলগঞ্জের মণিপুরী ললিতকলা একাডেমির উন্নয়নে মন্ত্রণালয়ের পক্ষ থেকে সম্ভাব্য সব ধরণের সহায়তার আশ্বাস প্রদান করেন। মন্ত্রী গতকাল শনিবার সকাল সাড়ে ৯টায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর (শিববাজার) মণিপুরী ললিতকলা একাডেমি পরিদর্শন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে নিজের অনুভূতি ব্যক্তকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। অনুষ্ঠানে মৌলভীবাজার জেলা প্রশাসক মো. কামরুল হাসান, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা, মণিপুরী ললিতকলা একাডেমির পরিচালক রামকান্ত সিংহ বক্তব্য রাখেন।  মন্ত্রীর সম্মানে মণিপুরী ললিতকলা একাডেমি অডিটোরিয়ামে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মণিপুরী রাসনৃত্য, চা শ্রমিকদের কাঠিনৃত্য, থালা নৃত্য ও রবীন্দ্র সঙ্গীতের মাধ্যমে আধুনিক নৃত্য পরিবেশন করা হয়। অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপিকে কমলগঞ্জ উপজেলা প্রশাসন, মণিপুরী ললিতকলা একাডেমি ও বাংলাদেশ মণিপুরী সমাজকল্যাণ সমিতির পক্ষ থেকে মণিপুরী ডকুমেন্টারী, বই, মণিপুরী কাপড় সহ নানা উপহার সামগ্রী প্রদান করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে মণিপুরী থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও নাট্যকার শুভাশিস সিনহা সমীর, বাংলাদেশ মণিপুরী সমাজকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক শ্যাম সিংহ, লেখক-গবেষক এস এম আকবর সহ মণিপুরী সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এর আগে শনিবার সকাল ৯টায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি কমলগঞ্জের মণিপুরী অধ্যুষিত মাধবপুর শিববাজারস্থ মণিপুরী ললিতকলা একাডেমিতে পৌছলে একাডেমির কর্মকর্তা-কর্মচারী ও শতাধিক মণিপুরী তরুণ-তরুণীরা ফুল দিয়ে মন্ত্রীকে বরণ করেন।
পরে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি দুদিনের কমলগঞ্জ সফর শেষে দুপুরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি বিমানযোগে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন।