এক সাথে ৬ মন্ত্রী আজ সিলেট আসছেন

52

স্টাফ রিপোর্টার :
সিলেটে মন্ত্রীদের মিলনমেলা বসছে আজ বৃহস্পতিবার। তিন মন্ত্রী, দুই প্রতিমন্ত্রী আর এক উপমন্ত্রী। এ তো মিলন মেলাই। দু’টি পৃথক অনুষ্ঠান উপলক্ষে সিলেট আসছেন এসব মন্ত্রী-প্রতিমন্ত্রী-উপমন্ত্রী। তাদের আগমনে সেজেছে সিলেট। আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।
সিলেট সার্কিট হাউস সূত্র জানায়, মন্ত্রীদের মধ্যে রয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। অন্যদিকে প্রতিমন্ত্রীরা হচ্ছেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার। আর যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়ও আসছেন সিলেটে।
জানা যায়, আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় সিলেটে নির্মিত ‘বাফুফে ফুটবল একাডেমী’র উদ্বোধন হচ্ছে। ওই উদ্বোধনী অনুষ্ঠানে এসব মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীরা উপস্থিত থাকবেন। এই অনুষ্ঠানে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন, ফিফা’র ডেভলাপমেন্ট অফিসার ড. শাজি প্রবাকরণ ও ফিফা’র টেকনিক্যাল অফিসিয়াল মি. ভাইথিলিঙ্গাম সুব্রামানিয়ামও উপস্থিত থাকবেন।
একই দিন নবনির্মিত সিলেট জেলা ক্রীড়া কমপে¬ক্স ও ‘রূপালী ব্যাংক ৩৩তম জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ-২০১৪’ এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী, অর্থ প্রতিমন্ত্রী এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।
সূত্র জানায়, ১৬ কোটি টাকা ব্যয়ে সিলেট জেলা ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে। এখানকার ফুটবল একাডেমির মাধ্যমে প্রতিভাবান ফুটবলার গড়ার কাজ কিছুদিনের মধ্যেই শুরু হতে যাচ্ছে।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. রহমত উল্লাহ বলেন, এ সফরকে ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।