বিয়ানীবাজারে যুবলীগ-ছাত্রলীগের মিছিল ও সমাবেশ পন্ড করে দিয়েছে পুলিশ

31

বিয়ানীবাজার থেকে সংবাদদাতা :
বিয়ানীবাজারে ক্ষমতাসীন দলের মিছিল ও সমাবেশে পন্ড করে দিয়েছে পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুরে পৌর শহরে উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান আবুল কাশেম পল্লবসহ যুবলীগ ও ছাত্রলীগের ৩৭ নেতাকর্মী আটকের প্রতিবাদে ও মুক্তির দাবিতে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের একটি অংশ মিছিল ও সমাবেশ করার প্রস্তুতি নেয়। মিছিল শুরুর কিছু সময় আগে বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারনেতৃত্বে পুলিশের একটি দল সেখানে যায়। পরে মিছিল না করার জন্য বলা হয়। এ সময় দেখা দেয় উত্তেজনা। পুলিশের এমন বক্তব্যকে উপেক্ষা করে নেতাকর্মীরা মিছিল বের করলে ওসির নির্দেশ পুলিশ মিছিলে বাধা দেয়। পুলিশের বাধা পেয়ে কর্মী সমর্থকরা শহরের দক্ষিণ বাজার থেকে মিছিল নিয়ে সিটি গেইট এর সামনে এসে মিছিলটি শেষ হয়ে সংক্ষিপ্ত প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা যুবলীগ নেতা আলিম উদ্দিনের সভাপতিত্বে এবং নাজিম উদ্দিন আবদুস সামাদের পরিচালনায় বক্তারা আবুল কাশেম পল্লবের নিঃশর্ত মুক্তি দাবি করেন। বক্তারা বলেন, পুলিশ লেলিয়ে দিয়ে পল্লব এর মুক্তির আন্দোলন দমিয়ে রাখা যাবে না। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগ নেতা আবদুল হান্নান, সাইদুর রহমান, ইমরুল, মাহমুদ হোসেন ও জসিম উদ্দিন উপজেলা ছাত্রলীগ নেতা তাজ উদ্দিন, শাব্বির আহমদ, সিদ্দিক আহমদ, সাকের আহমদ, অলি আহমদ, শাহরিয়ার আহমদ, আবুল কাহের, আবুল কাশেম, মখতুম আহমদ, রায়হান আহমদ, ইমরান আহমদ, মাহবুর হোসেন ও জামিল আহমদ।
মিছিলে বাধা দেয়ার বিষয়টি নিয়ে বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুবের আহমদ বলেন, সরকারি কলেজের অনার্স ভর্তি নিয়ে ছাত্রদের সমস্যা হচ্ছে, সোমবার ছাত্রলীগের দুইটি পক্ষ সংঘর্ষে জড়িয়েছে এবং পরিবহন ধর্মঘট থাকায় পৌরশহর ও কলেজে কাউকে মিছিল সমাবেশ করতে দেয়া হয়নি।