দোয়ারাবাজারে অগ্নিকান্ডে ১৭টি দোকান ভস্মিভ‚ত দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি

6

শাহ্ মাশুক নাঈম, দোয়ারাবাজার

দিনের ব্যস্ততা শেষে ব্যবসায়ীরা যখন বাড়ি ফিরে ঘুমিয়ে পড়েছিলেন তখন বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়েছে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার মঙ্গলপুর বাজারের ১৭ দোকান।
রবিবার (২৪ আগস্ট) রাত ১১টার দিকে এ অগ্নিকাÐের ঘটটিনা ঘটে। স্থানীয়রা জানান, বাজারের ব্যবসায়ীরা যখন দিন শেষে যে যার বাড়িতে ঘুমে আচ্ছন্ন তখন মধ্যরাতের আগুনে সব নিঃশেষ হয়ে গেছে। আগুন লাগার পরপরই মুহ‚র্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে একটি মুদিমালের দোকান, একটি তেলের দোকান ও একাধিক চায়ের দোকানসহ অন্তত ১৭টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।
খবর পেয়ে আশেপাশের লোকজন এক ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ততক্ষণে সব কিছুই পুড়ে ছাই হয়ে যায়। বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
পান্ডারগাঁও ইউপি, চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ বলেন, তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা না গেলেও ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় দুই কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে। তিনি ব্যবসায়ীদের ঘুড়ে দাঁড়ানোর জন্য সরকারি ও বেসরকারী সহায়তা দাবি করেন।
দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা নেহের নিগার তনু বলেন, মঙ্গলপুর বাজারে এ ঘটনা ঘটে। শুরুতে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করলেও পুড়ে যাওয়া দোকানগুলো টিনের বেড়ার হওয়ায় দ্রæত আগুন ছড়িয়ে পড়ে। আমরা ক্ষয়ক্ষতি লিস্ট করেছি উপজেলা প্রশাসন থেকে সাহায্য করা হবে।