বিশ্ব রেডক্রস রেড ক্রিসেন্ট দিবসের অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান ॥ মানুষের মুখে হাসি ফোটানোর দায়িত্ব নিয়ে কাজ করতে হবে

74

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সমগ্র বিশে^র ন্যায় সিলেটেও ৮ মে বিশ^ রেডক্রস রেডক্রিসেন্ট দিবস পালন করা হয়েছে। হাসি, সর্বত্র, সবার জন্য শ্লোগানকে ধারণ করে মঙ্গলবার সকালে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা ও রেডক্রসের পতাকা উত্তোলনের পর র‌্যালিটি কীন ব্রীজস্থ রেডক্রিসেন্ট কার্যালয় থেকে শুরু করে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জিন্দাবাজার হয়ে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটস্থ সিলেট রেডক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতালের হলরুমে আলোচনা সভায় এসে মিলিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিট ও সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মো. লুৎফুর রহমান। ইউনিটের ভাইস চেয়ারম্যান মনসুজ্জামান চৌধুরী বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়, রেডক্রিসেন্ট সিলেট ইউনিটের সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল। সোসাইটির কার্যনির্বাহী পরিষদের সদস্য সাইফুর রহমান খোকনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কার্যনির্বাহী পরিষদের সদস্য ফেরদৌস চৌধুরী রুহেল, সোয়েব আহমদ, গৌতম চক্রবর্তী, ইমাম উদ্দিন চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিট ও সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মো. লুৎফুর রহমান বলেন, মানুষের মুখে হাসি ফোটানোর প্রত্যয় নিয়ে বিশ^ব্যাপী কাজ করছে রেডক্রস। একটি সুন্দর পৃথিবী গড়ার জন্য রেডক্রিসেন্ট আর্তমানবতার সেবায় অবদান রাখছে। পৃথিবীর দেশে দেশে বিভিন্ন দুর্যোগে পীড়িত মানুষের পাশে দাঁড়াচ্ছে এই সংগঠনটি। মানবতার কল্যাণ সাধনের মানসিকতা নিয়ে নতুন প্রজন্ম ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট ইউনিটের আজীবন সদস্য, বিশিষ্ট লেখক রফিকুর রহমান লজু, সিলেট রেডক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতালের পরিচালক ডা. সুধাময় মজুদার, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের প্রথম যুব প্রধান ব্যাংকার আমিনুল ইসলাম, সাবেক যুবপ্রধান এনামুল হক চৌধুরী সোহেল, যুব প্রধান মো. মিনহাজুল আবেদীন। সভায় রেডক্রিসেন্ট-এর কার্যক্রমে অবদান রাখার জন্য শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত করা হয় কাজী জালাল উদ্দিন বালিক উচ্চ বিদ্যালয় এবং শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন শাহজালাল জামেয়া স্কুল এন্ড কলেজের প্রভাষক আব্দুল্লাহ আল মামুন।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সমাজসেবক জাবেদ সিরাজ, মিডল্যান্ড ব্যাংক চৌহাট্টা শাখার ম্যানেজার আহবাব আহমদ জায়গীরদার, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের আজীবন সদস্য আব্দুল হান্নান সেলিম, সাহেদ আহমদ সুমিন, তাজ উদ্দিন খান আলম, নূরুল ইসলাম সুহেল, মন্টু কুমার পাল, আশফাক আহমদ, মানিক মিয়া, সিলেট রেডক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতালের সহকারী পরিচালক মহিজুল ইসলাম, সহকারী প্রশাসনিক কর্মকর্তা পার্থ সারথী দাশ প্রমুখ। বিজ্ঞপ্তি