‘স্বর্গে’ বিক্রি হচ্ছে প্লট

5

কাজির বাজার ডেস্ক

পৃথিবীর সকল ধর্ম স্বর্গ-নরক বা জান্নাত-জাহান্নামে বিশ্বাসের কথা বলা হয়েছে। ফলে সকল ধর্মের অনুসারীরা স্বর্গ নরকে বিশ্বাস করেন। তবে এবার সামনে এসেছে বিচিত্র খবর। স্বর্গে প্লট বিক্রি হচ্ছে। আর তাও দাম রয়েছে নাগালের বাইরে।
সম্প্রতি ডেইলি মেইল ও টাইমস নাউয়ের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, স্বর্গের প্রতি স্কয়ারফিট জায়গার মূল্য চাওয়া হয়েছে ১০০ ডলার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১ হাজার ৭৬৩ টাকা। আর অদ্ভুত এ অফার দিয়েছে মেক্সিকোর একটি গির্জা।
সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকে গির্জার এমন অফারের বিষয়টি ছড়িয়ে পড়ে। এরপর বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে খবরও প্রকাশিত হয়। প্রতিবেদনে বলা হয়েছে, স্বর্গে প্লট দেওয়া নামে চুক্তি করে কোটি কোটি ডলার সংগ্রহ করছে মেক্সিকোর ইগেøসিয়া দেল ফাইনাল দে লস টিম পোস গির্জা। প্রতারক ধর্মপ্রচারকদের বিরুদ্ধে এমন প্রচার চালাচ্ছে তারা। সামাজিক যোগাযোগমাধ্যমে মেক্সিকোর এ গির্জার পেজগুলো বেশ জনপ্রিয়। গির্জার পক্ষ থেকে বলা হয়েছে, স্বর্গে ১০০ ডলারে প্রতি স্কয়ার ফিট জমি পাওয়া যাচ্ছে। আমেরিকান এক্সপ্রেস, অ্যাপল পেসহ বিভিন্নভাবে ক্রেতারা লেনদেন করতে পারবেন।
সংবাদমাধ্যম জানিয়েছে, ইগেøসিয়া দেল ফাইনাল দে লস টিম পোস গির্জার ওই যাজক ২০১৭ সালে ঈশ্বরের সঙ্গে কথা বলার দাবি করেন। তিনি তাকে জমি বিক্রির নির্দেশ দিয়েছেন বলেও প্রতিবেদনে বলা হয়েছে।
সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি শেয়ার করে এক ব্যবহারকারী লিখেন, আমি আশা করি আমার কাছে একজন যাজক স্বর্গে কিছু জমি বিক্রির চেষ্টা করবেন। আরেকজন লিখেন, আমি জানতে চাই কে জমি কিনছে। তাদের আমি জানাতে চাই যে আমি আরও কম দামে স্বর্গে জমি বিক্রি করছি।