ফেঞ্চুগঞ্জে মেইড ইন ইন্ডিয়া লেখা ৩২ বস্তা চিনি জব্দ

4

ফেঞ্চগঞ্জ সংবাদদাতা

সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলায় ৩২ বস্তায় প্রায় ১ হাজার ৬০০ কেজি ভারতীয় চোরাই চিনি উদ্ধার করেছে ফেঞ্চুগঞ্জ থানা পুলিশ। উদ্ধার করা চিনি থানায় জব্দ করে রাখা হয়েছে।
থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সিলেট-মৌলভীবাজার সড়কের ফেঞ্চুগঞ্জ উপজেলার ফরিদপুর এলাকার পূর্ব কর্মধা এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় চিনি পাওয়া যায়। সোমবার দিবাগত রাতে পুলিশ ৩২ বস্তা চিনি জব্দ করার আগে একটি চক্র সম্ভবত চোরাই চিনি পরিবহন করা গাড়ি থেকে বস্তা কয়েকটি নিয়ে গেছে। চিনির বস্তাগুলো ভারত থেকে আসছিল।
ফেঞ্চুগঞ্জ থানার এসআই হিরক সিংহ, এএসআই গোলাম মোস্তফা, উজ্জ্বল চক্রবর্তী ও মলয় চন্দ্র দাস জানান, খবর পেয়ে সিলেট-মৌলভীবাজার সড়কের পূর্ব কর্মধা এলাকার রাস্তার পাশে ঝোপঝাড় থেকে চিনি পরিত্যক্ত অবস্থায় আমরা উদ্ধার করি। চিনির বস্তায় মেইড ইন ইন্ডিয়া লেখা থাকার কারণে এগুলো ভারতের চোরাই চিনি বলে ধারণা করা হচ্ছে। চোরাই চিনি যে গাড়িতে পরিবহন করা হচ্ছিলো সেই গাড়িতে ফিল্ম স্টাইলে একটি চক্র লুট করে কয়েক বস্তা রাতের আঁধারে সম্ভবত সরিয়ে ফেলেছে। সকাল হয়ে যাওয়ায় সেগুলো সরাতে না পেরে রাস্তার পাশে ঝোপঝাড়ে ফেলে রেখে যায়।
ফেঞ্চুগঞ্জ থানার ওসি গাজী আতাউর রহমান বলেন, উদ্ধার করা চিনির বাজার মূল্য আনুমানিক দুই লক্ষ আট হাজার টাকা। জব্দ করা চিনির বিষয়ে আদালতকে অবহিত করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করতে পুলিশ তদন্ত করছে।