ইতালিতে পাঠানোর নামে টাকা আত্মসাতকারী প্রতারক ঢাকায় গ্রেফতার

3

 

কাজির বাজার ডেস্ক

পশ্চিম ইউরোপের দেশে ইতালিতে পাঠানোর নামে সিলেটের বেশ কয়েকজনের কাছ থেকে প্রায় ২০ লাখ টাকা আত্মসাতের ঘটনায় ঢাকা থেকে এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার বেলা ২টার দিকে ঢাকার আদালতপাড়া থেকে সিলেট কোতোয়ালি থানার একদল পুলিশ এই প্রতারককে গ্রেফতার করে।
অভিযুক্তের নাম সুমন তালুকদার (৫৫)। তিনি ঢাকার ধানমন্ডি এলাকার ৪ নং রোডের ৩২ নং বাসার জে এন তালুকদারের ছেলে। সুমন ঢাকার নিউ ইস্কাটন বাংলা মোটর এলাকার হোম টাউন কমপ্লেক্সের একটি ফ্ল্যাটে থাকতেন। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মঈন উদ্দিন শিপন।
জানা গেছে, ২০২২ সালের শেষদিকে ইতালিতে পাঠানোর নামে সুমন সিলেটের বেশ কয়েকজনের কাছ থেকে মোট ১৮ লাখ ৬৩ হাজার টাকা হাতিয়ে নেন। পরবর্তীতে তিনি ইতালি গমনেচ্ছুদের সঙ্গে সময় ক্ষেপন ও নানা টালবাহান করতে থাকেন। প্রতারণার বিষয়টি বুঝতে পেরে একপর্যায়ে ভুক্তভোগিরা তাদের টাকা ফেরত চাইলে সুমন টাকা না দিয়ে তাদের নানা হুমকি-ধমকি দিতে থাকেন। পরে সিদ্দিক আহমদ নামের এক ভুক্তভোগী গত বছরের ১৫ আগস্ট সিলেট আদালতে মামলা দায়ের করেন। সে মামলায় এক পর্যায়ে সুমনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। কিন্তু পলাতক ছিলেন তিনি। অবশেষে নিজস্ব সূত্রে খবর পেয়ে মঙ্গলবার ঢাকার আদালতপাড়া থেকে প্রতারক সুমনকে গ্রেফতার করে পুলিশ।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মঈন উদ্দিন শিপন জানান, গ্রেফাতরকৃত সুমনকে বুধবার আদালতে প্রেরণ করা হবে বলে জানান তিনি।