আজ-কাল ব্যাংক খোলা

11

কাজির বাজার ডেস্ক

আজ শুক্রবার ও শনিবার তপশিলি ব্যাংক খোলা থাকবে। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) এ বিষয়ে নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণ কর্মকর্তাদের নির্বাচনী ব্যয় পরিশোধের সুবিধার্থে এই সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক।
এর আগে, গত বুধবার নির্বাচনী ব্যয় পরিশোধ করতে ভোটের আগের দুই দিন অর্থাৎ শুক্রবার ও শনিবার ব্যাংকগুলো খোলা রাখার নির্দেশনা দিয়েছিল নির্বাচন কমিশন (ইসি)। এর পরিপ্রেক্ষিতে ব্যাংক খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।
এতে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন সচিবালয়, রিটার্নিং অফিসার এবং নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন কর্মকর্তা ও কর্তৃপক্ষের ভোটকেন্দ্র ও ভোটগ্রহণকারী কর্মকর্তা তথা নির্বাচনসংক্রান্ত ব্যয়ের লক্ষ্যে ব্যাংক থেকে নগদ অর্থ উত্তোলনের সুবিধার্থে সীমিত সংখ্যক জনবল দিয়ে ঢাকা, চট্টগ্রাম ও অন্যান্য মহানগরীসহ জেলা ও উপজেলা পর্যায়ে তপশিলি ব্যাংকের সংশ্লিষ্ট শাখা আগামী ৫ ও ৬ জানুয়ারি সাপ্তাহিক ছুটির দিন খোলা থাকবে।
তবে, যেসব কর্মকর্তা ও কর্মচারীকে ভোট গ্রহণকারী কর্মকর্তা বা নির্বাচনী দায়িত্ব প্রদান করা হয়েছে, তাদের ব্যাংকিং কাজে নিয়োজিত না করতে নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।