প্রতিবন্ধী নাগরিক পরিষদ সিলেটের সংর্বধনা ও শিক্ষা উপকরণ বিতরণ

2

 

প্রতিবন্ধী নাগরিক পরিষদ সিলেটের উদ্যোগে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ, অসহায় পরিবারকে ঘর মেরামতের জন্য সামগ্রী প্রদান এবং প্রতিবন্ধী নাগরিক পরিষদের সভাপতি বায়জিদ খান ভারতের আসাম প্রদেশের করিমগঞ্জের বিশ^ মানবধর্ম বিকাশ পরিষদ থেকে প্রতিবন্ধী মানুষের কল্যাণে কাজ করায় ড. ভ‚পেন হাজরিকা স্মৃতি সম্মাননা স্মারক লাভ করায় তাঁর সম্মানে এক সংবর্ধনা অনুষ্ঠান গতকাল ২৬ নভেম্বর রবিবার বিকালে নগরীর জিন্দাবাজারস্থ জিডিএফ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ রফিকুল হক।
জিডিএফ’র এর কার্যনির্বাহী কমিটির সদস্য দেওয়ান সালামত রাজা চৌধুরীর সভাপতিত্বে ব্যবস্থাপক স্বপন মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিবন্ধী নাগরিক পরিষদের সাধারণ সম্পাদক মাসুম আহমদ চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডাঃ বিষু চন্দ্র দেবনাথ, কবি ও সাহিত্যিক এ.কে.এম কামারুজ্জামান মাসুম, ডাঃ সচেন্দ্র চন্দ্র মল্লিক, জিডিএফ’র সদস্য প্রমেশ দত্ত।
সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন প্রতিবন্ধী নাগরিক পরিষদ সিলেটের সভাপতি, গ্রীন ডিজএ্যাবল্ড ফাউন্ডেশন (জিডিএফ)’র মহাসচিব ও নির্বাহী পরিচালক বায়জিদ খান।
প্রতিবন্ধী শিক্ষার্থী রাদিয়া জান্নাত তালুকদার এর পবিত্র কুরআন তেলাওয়াতে মাধ্যমে সূচিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রতিবন্ধী নাগরিক পরিষদের সহ সভাপতি সৈয়দ আলমগীর হোসেন, প্রতিবন্ধী নাগরিক ক্রীড়া পরিষদ সিলেটের সভাপতি শারমীন আক্তার রেবা। উপস্থিত ছিলেন, সমাজসেবী জেসমিন আক্তার লিলি, প্রতিবন্ধী নাগরিক ক্রীড়া পরিষদের সহ সভাপতি নাদিম খান, সাধারণ সম্পাদক জয়দীপ রায়, কোষাধ্যক্ষ বায়জিদ শিপন, ক্রীড়া সম্পাদক জসিম উদ্দিন, মুনড্রপ ফিলিংস সিলেটের প্রতিষ্ঠাতা পরিচালক এম.এস.এ মাসুম খান, বন্ধন থিয়েটার সুনামগঞ্জের সভাপতি শ্রমিক পল্লব সহ শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।
অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি বায়জিদ খানকে প্রতিবন্ধী নাগরিক ক্রীড়া পরিষদের পক্ষ থেকে সম্মাননা স্মারক, প্রতিবন্ধী নাগরিক পরিষদ সিলেট ও গ্রীন ডিজএ্যাবল্ড ফাউন্ডেশন (জিডিএফ)’র পক্ষ থেকে ফুল দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়।
অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রতিবন্ধী মানুষের জীবন মান উন্নয়নে শিক্ষা, চিকিৎসা সহ সকল ক্ষেত্রে সরকারের পাশে প্রতিবন্ধী নাগরিক পরিষদ সিলেট নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। প্রতিবন্ধীদের অবহেলিত বা পিছনে রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়। তাই প্রতিবন্ধীদের কল্যাণে এ সংগঠনের পাশাপাশি সামাজিক সংগঠন ও সর্বমহলকে এগিয়ে আসার আহবান জানান। বিজ্ঞপ্তি