ভয় পাবেন না, আমরা বিদেশিদের প্রতিহত করতে জানি : পররাষ্ট্রমন্ত্রী

22

স্টাফ রিপোর্টার
বিদেশিরা ভালো উপদেশ দিলে গ্রহণ করা হবে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, তবে তারা যদি আমাদের ওপর খড়গ হয়ে যায়, তাহলে আমরা জানি কীভাবে প্রতিহত করতে হয়। আমার বিজয়ী জাতি। একাত্তরেও বিদেশি অনেকে আমাদের পক্ষে ছিল না। তবুও আমরা বিজয়ী হয়েছি। তাই আপনারা এনিয়ে ভয় পাবেন না। সিলেটে হযরত শাহজালাল (র.) মাজারে জুমার নামাজ আদায় শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।
মন্ত্রী বলেন, দেশের অবস্থা এখন খুব ভালো। দেশে নির্বাচনের একটি জোয়ার বইছে। সব শ্রেণি-পেশার মানুষ ভোট দেয়ার জন্য উদগ্রীব।
আসন্ন নির্বাচন নিয়ে তিনি বলেন, দেশে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন হবে। আমরা গত ১৫ বছর অনেক কাজ করেছি। এখন আমাদের পরীক্ষা। আশা করি আপনারা আমাদের পাস করাবেন।
নির্বাচন ইস্যুতে যুক্তরাষ্ট্রের অবস্থান নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমেরিকা খুব বাস্তববাদী দেশ। ১৯৭১ সালে আমেরিকা আমাদের সঙ্গে ছিল না। কিন্তু বিজয় অর্জনের পর জাতিসংঘের সদস্য পদের জন্য আমেরিকা আমাদের সমর্থন দিয়েছে। অতীতের মতো সরকার গঠনের পর এবারও তারা বাংলাদেশকে সমর্থন দিবে আমরা সেই আশাই করছি।
বিএনপিকে নির্বাচনে আসার আহŸান জানিয়ে তিনি বলেন, বিএনপির যদি জনগণের প্রতি কোনো মোহ থাকে, জনগণের মঙ্গল করতে চায় তবে জ্বালাও পোড়াও বাদ দিয়ে নির্বাচনে আশা উচিত। জনগণ ঠিক করবে তারা কাদের ভোট দেবে।
নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী আরও বলেন, বিশ্বের কোনো দেশেই নির্বাচনের সময় সরকার পদত্যাগ করে না। আমেরিকায়ও ক্ষমতাসীন সরকারের অধীনে নির্বাচন হয়। বাংলাদেশেও তাই হবে এবং নির্বাচন সুষ্ঠু হবে।
এ সময় তার সঙ্গে উপস্থিত সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীদের নির্বাচন নিয়ে ভয় না পাওয়ার আহŸান জানান।