এই হরতাল মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার জন্য : সিলেট বিএনপি

22

২৮ অক্টোবর ঢাকার নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সরকারের পদত্যাগের একদফা দাবীতে শান্তিপূর্ণ মহাসমাবেশ চলাকালে পুলিশ ও আওয়ামী লীগের সম্মিলিত হামলার প্রতিবাদে এবং সরকার পতনের একদফা দাবীতে সরাদেশে ডাকা সকাল-সন্ধ্যা হরতালের সমর্তনে সিলেট নগরীতে মিছিল ও সমাবেশ করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি।
রোববার সকাল ১০টার দিকে হরতালের শুরুতেই নগরীর বারুতখানা এলাকা থেকে হরতাল সমর্থনে জেলা ও মহানগর বিএনপির মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বন্দরবাজার পেপার পয়েন্টে এসে সক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
সক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, বিএনপি সব সময় শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনে বিশ্বাস করে। ঢাকার সমাবেশকে বানচাল করার জন্য পুলিশই গাড়িতে আগুন দিয়ে নাশকতা চালিয়েছে। যার প্রমাণ আপনারা দেখেছেন। আজকের হরতাল বিএনপি রাষ্ট্রক্ষমতায় যাওয়ার জন্য নয়, এই হরতাল মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার জন্য। আজ সকাল বেলা বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বাসা থেকে তুলে নিয়ে গেছে পুলিশ। সারাদেশের ন্যায় সিলেটেও ব্যাপক ধরপাকড় চলছে। এভাবে তো একটি গণতান্ত্রিক রাষ্ট্র চলতে পারে না। সকাল থেকে সিলেটবাসী হরতালের প্রতি একাত্মতা পোষন করে অকুণ্ঠ সমর্থন দিচ্ছেন, তাই সিলেটবাসীর প্রতি আমরা কৃতজ্ঞ। গ্রেফতার, নির্যাতন ও মামলা-হামলা করে জনতার চলমান আন্দোলন বন্ধ করা যাবে না। অবিলম্বে ফ্যাসিস্ট সরকারকে পদত্যাগ করে একটি নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধিনে জাতীয় নির্বাচন দিতে হবে। অন্যতায় দেশকে রক্ষার জন্য বিএনপি আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।
সংক্ষিপ্ত সমাবেশ বক্তব্য রাখেন- সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, জেলা বিএনপির সহ সভাপতি মাহবুবুর রব চৌধুরী ফয়ছল, মহানগর বিএনপির সাবেক যুগ্ন আহবায়ক রেজাউল হাসান কয়েছ লোদী, নজিবুর রহমান নজীব ও সৈয়দ মইন উদ্দিন সোহেল, জেলা বিএনপির সহ সভাপতি গোলাম রববানী, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মাহবুবুল হক চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব শাকিল মুরশেদ, সাবেক সদস্য সচিব আজিজুল হোসেন আজিজ, মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এষ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন দিনার, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে হাসান রাববী, ছাত্রদল নেতা তোফায়েল আহমদ, মাশরুর রাসেল, আব্দুস সালাম টিপু প্রমুখ।