এবার এমপিকে নিয়ে বিশ্বনাথ পৌর মেয়রের কটুক্তি, ১১০ কোটি টাকার মানহানীর মামলা

8

 

বিশ্বনাথ প্রতিনিধি

সিলেট-২ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় গণফোরাম নেতা মোকাব্বির খানের উন্নয়ন বরাদ্ধ নিয়ে কুৎসারটানো ও মানহানীকর বক্তব্য গণমাধ্যম ফেসবুকে প্রচার করায় বিশ্বনাথ পৌর মেয়র মুহিবুর রহমানের বিরুদ্ধে ১১০ কোটি টাকার মানহানীর মামলা দায়ের করেছেন এমপির ব্যক্তিগত সহকারী আহমেদ কবির আদনান।
সোমবার দুুপুরে সিলেট সাইবার ট্রাইব্যুনাল আদালতে এ মামলা দায়ের করা হয়। মামলায় মেয়র মুহিবুর রহমানকে প্রধান আসামী ও দুইজনের নাম উল্লেখ করে ১০/১৫জনকে অজ্ঞাতনামা আসামী দেয়া করা হয়েছে। (মামলা নং-১৯৭/২০২৩)।
মামলার অন্য দুই অভিযুক্তরা হলেন, টেংরা আলীপাড়া গ্রামের লাল মিয়ার ছেলে সিতাব মিয়া (৪৫) ও একই গ্রামের আলী মিয়া (৪৮)। শুনানী শেষে আদালত মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন মামলার বাদী পক্ষের আইনজীবী জাফর ইকবাল তারেক। মামলার এজহার উল্লেখ রয়েছে, গত ২৫ সেপ্টেম্বর উপজেলার টেংরা আলীপাড়া গ্রামের মসজিদে গিয়ে মেয়র মুহিবুর রহমান এঝওউ-২ প্রকল্পের আওতায় বরাদ্ধকৃত টাকা লুট-পাট হয়েছে বলিয়া এমপির বিরুদ্ধে অশালীন মানহানিকর, মিথ্যা বক্তব্য সম্বলিত একটি ভিডিও পোষ্ট করেন। ভিডিওটি দেশ বিদেশের থাকা ফেইসবুক ব্যবহারকারী দেখেছেন। যার ফলে এমপির সামাজিক, রাজনৈতিক, পারিবারিকভাবে হেয় প্রতিপন্ন হয়েছেন ও তাহাদের সুনাম ও মর্যাদার হানী ক্ষুন্ন হয়েছে। এতে ১১০কোটি টাকার মানহানী হয়েছে বলে এই মামলা দায়ের করা হয়।
মামলার বাদী আহমেদ কবির আদনান বলেন, আমাদের একটি প্রকল্প এঝওউ-২ প্রকল্পের আওতায় স্থানীয় সরকার প্রকৌশলীর বাস্তবায়নে ৩লক্ষ টাকার একটি কাজ দেয়া হয়েছে। এ কাজটি চলমান রয়েছে। এখনো ঠিকাদারী প্রতিষ্ঠান সম্পূর্ন না করায় এখনো বিলও দেয়া হয় নাই। তাহলে কেমন করে এখানে হরিলুট হলো।
এবিষয়ে মেয়র মুহিবুর রহমান সাংবাদিকদের বলেন, আমার ধারনা ছিলনা টিউবওয়েল বানিজ্যে এমপি মোকাব্বিরও জড়িত। এখন দেখছি এমপি উপজেলা চেয়ারম্যান নুনু চোরা থেকে কম নয়।
একই ভাবে মেয়র মুহিবুর রহমান উপজেলা চেয়ারম্যান নুনু মিয়াকে টিউবওয়ের চুর বলায় গত ৩০ আগষ্ট মেয়রের বিরুদ্ধে মামলা করেন স্থানীয় নুরুল হক নামের এক ব্যক্তি। এ নিয়ে মেয়রের বিরুদ্ধে দুটি মামলা আদালতে দায়ের করা হয়েছে।