জননেত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে

56

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ। বৃহস্পতিবার বাদ যোহর হযরত শাহজালাল (রহ:) মাজার মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। দোয়া ও মিলাদ মাহফিলের শুরুতেই সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান।
বক্তব্যে নেতারা বলেন, চার দশকের রাজনৈতিক জীবনে অনন্য মেধা ও দক্ষতা দিয়ে জাতির পিতার সুযোগ্য উত্তরসূরি হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম, রাষ্ট্র পরিচালনা ও দেশের উন্নয়নে অসামান্য দৃঢ়তা দেখিয়েছেন তিনি। শেখ হাসিনা মানবিকতার উদাহরণ সৃষ্টি করেছেন নানা ক্ষেত্রে। ৭৭ বছরে পা রাখা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে-বিদেশে অনন্য হিসেবে চিত্রিত হয়েছেন।
বক্তারা বলেন, স্বাধীন দেশের রূপকার জাতির পিতা বঙ্গবন্ধুর ‘সোনার বাংলা’ গড়ার স্বপ্ন বাস্তবায়নে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন তিনি। কোনো সংকটে পিছু হটতে দেখা যায়নি বরং অতন্দ্র প্রহরীর মতো দেশকে, দেশের মানুষকে সুরক্ষায় নিজেকে নিয়োজিত রেখেছেন আপন মহিমায়।
মিলাদ মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য, নিরাপদ ও কল্যানময় জীবন কামনা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের নিহত সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা, মহান মুক্তিযুদ্ধ ও সব গণতান্ত্রিক আন্দোলনে শাহাদাৎবরণকারী সবার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।
দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী দুলাল, কবীর উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ শমসের জামাল, সাংগঠনিক সম্পাদক সাইফুল আলম রুহেল, আইন সম্পাদক অ্যাডভোকেট আজমল আলী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ এপতার হোসেন পিয়ার, প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মুস্তাক আহমদ পলাশ, যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা ও মানব সম্পদবিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. মোহাম্মদ সাকির আহমদ (শাহীন), উপ-দপ্তর সম্পাদক মো. মজির উদ্দিন, জেলা আওয়ামী লীগের সদস্য আখলাকুর রহমান চৌধুরী সেলিম, অ্যাডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা সাইফুল আলম, শাহিদুর রহমান শাহিন, মো. জাকির হোসেন, গোলাপ মিয়া, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামীম রশিদ চৌধুরী, জেলা কৃষক লীগের সভাপতি শাহ মোহাম্মদ নিজাম উদ্দিন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন কয়েছ প্রমুখ।
মহানগর আওয়ামী লীগ : সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ। তিনি বলেন, আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশরতœ শেখ হাসিনার ৭৭তম জন্মদিন। আপনারা জানেন, জননেত্রীর অসাধারণ নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সারা বিশ্বে বাংলাদেশ সমাদৃত হচ্ছে। উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। সামনের দিকে এগিয়ে যাচ্ছে। উনার অসাধারণ নেতৃত্বের জন্য তিনি শুধু আজ বাংলাদেশের নেতা নন তিনি হলেন বিশ্বনেতা। উনার সাহসী নেতৃত্ব এবং উন্নয়নের জন্য বিশ্বনেতারা উনাকে সম্মান ও সমীহ করছেন। এটা বাংলাদেশের জন্য অনেক বড় সম্মান। কিন্তু জননেত্রীর উন্নয়নের অগ্রযাত্রাকে রুখে দিতে যড়যন্ত্র অব্যাহত রয়েছে। বিএনপি-জামায়াত গোষ্ঠী ষড়যন্ত্র করে ক্ষমতায় আসতে চায়। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকারের উন্নয়নের যে ফসল জনগণ পাচ্ছে তা ব্যাহত করতে চায়। সবাইকে সজাগ থাকতে হবে যাতে তারা নতুন করে কোনো ষড়যন্ত্র না করে। ঐক্যবদ্ধ হয়ে সকল ষড়যন্ত্র মোকাবেলা করে এগিয়ে যেতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নের যে ধারা অব্যাহত আছে তা বজায় রাখতে আরও বেশি কাজ করতে হবে। সংগঠনকে আরও বেশি গতিশীল ও সুসংগঠিত করতে হবে। দেশের উন্নয়নের স্বার্থে জননেত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে। এটাই হোক প্রিয় নেত্রীর জন্মদিনে আমাদের প্রতিশ্রæতি। ইনশাআল্লাহ সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় বঙ্গবন্ধুর সোনার বাংলা ও স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠিত হবেই।
শুক্রবার ক্বিনব্রীজ সংলগ্ন ঐতিহ্যবাহী সারদা হলের হলরুমে সিলেট মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ এবং সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক অধ্যাপক মো: জাকির হোসেন। পরিচালনার পাশাপাশি তিনি তার বক্তব্যে বলেন, আজ ঐতিহাসিক স্থানে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা চলছে। এই ঐতিহাসিক সারদা হল থেকেই অতীতে অনেক রাজনৈতিক ব্যক্তিবর্গের জন্ম হয়েছে। আর সেই স্থানেই জন্মদিন পালনের মাধ্যমে আজ আরেকটি নতুন ইতিহাস তৈরি হল। আপনারা জানেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত রাষ্ট্রের দিকে এগিয়ে যাচ্ছে। ঐ বিএনপি-জামায়ত গোষ্ঠী যেখানে ৬৩ জেলায় বোমা হামলা উপহার দিয়েছিল সেখানে ঐ ৬৩ জেলায় মাননীয় প্রধানমন্ত্রী উন্নয়ন উপহার দিয়েছেন। এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় নিয়ে আসতে হবে। সেজন্য আমাদের ৪২ টি ওয়ার্ডে কার্যক্রম গতিশীল করতে হবে। ঐক্যবদ্ধ কাজের মাধ্যমে বিজয় ছিনিয়ে আনতে হবে। আপনারা মহানগর আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দ উপস্থিত হওয়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ জানাই। এভাবে করেই আওয়ামী লীগ ঘোষিত সকল অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।
আলোচনা সভায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ সানাওর, সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ শামীম আহমদ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সেলিম আহমদ সেলিম, সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ, কার্যনির্বাহী সদস্য এডভোকেট মোহাম্মদ জাহিদ সারওয়ার সবুজ, সুদীপ দেব, সৈয়দ কামাল, তৌফিক বক্স লিপন, ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ সৈয়দ আনোয়ারুস সাদাত, তাজ আহমদ লিটন, আব্দুর রব হাজারী, জাহিদুল হোসেন মাসুদ, মুহিবুর রহমান সাবু, নজরুল ইসলাম নজু, শেখ সুরুজ আলম, বদরুল ইসলাম বদরু, মানিক মিয়া, এডভোকেট বিজয় কুমার দেব বুলু, আহমদ হান্নান, সাজোয়ান আহমদ, রুমেল আহমদ রুমিন, ইসমাইল মাহমুদ সুজন, ফজলে রাব্বি মাসুম, ফয়সাল আক্তার ছোবহানী, সেলিম আহমদ সেমিম, গুলজার আহমদ জগলু।
এসময়ে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য, জগদীশ চন্দ্র দাস, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আজাহার উদ্দিন জাহাঙ্গীর, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ইলিয়াছুর রহমান ইলিয়াছ, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, মহানগর আওয়ামী লীগের সদস্যবৃন্দ আব্দুল আহাদ চৌধুরী মিরন, মোঃ আব্দুল আজিম জুনেল, এমরুল হাসান, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, জামাল আহমদ চৌধুরী, খলিল আহমদ, আবুল মহসিন চৌধুরী মাসুদ, উপদেষ্টা আব্দুল মালিক সুজন, কানাই দত্ত।
ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতিবৃন্দ মুফতি আব্দুল খাবির, আব্দুল হামিদ, সালউদ্দিন বক্স সালাই, আক্তার হোসেন, আব্দুস ছামাদ শাহেদ, মোঃ ছয়েফ খাঁন, আনোয়ার হোসেন আনার ও সাধারণ সম্পাদকবৃন্দ সোয়েব বাসিত, এম.এ খান শাহীন, মোঃ জায়েদ আহমেদ খাঁন সায়েক, ফকরুল ইসলাম আলকাছ, মইনুল ইসলাম মঈন, জাবেদ আহমদ, বদরুল ইসলাম সহ ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলওয়াত করেন মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা এনাম উদ্দিন ও পবিত্র গীতা পাঠ করেন মহানগর আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি। বিজ্ঞপ্তি