মৌলভীবাজারে সেচ্ছাসেবী ও সমাজকর্মীদের মানববন্ধন

2

 

মৌলভীবাজার সংবাদদাতা

মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর জেনারেল হাসপাতালে বিশেষজ্ঞ ডাক্তার সংকট নিরসন, রোগ নির্ণয়ের অচল যন্ত্রপাতি সচল করা, আউটডোর ইনডোরে চিকিৎসা সেবার মান উন্নয়ন, সকল সিন্ডিকেট বন্ধ, ও পরিষ্কার পরিচ্ছন্নতার দাবিতে জেলা স্বেচ্ছাসেবী ও সমাজকর্মীদের উদ্যোগে বুধবার পুলিশী বাধা উপেক্ষা করে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বেলা ১০ টায় প্রেসক্লাব চত্বরে শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামী সোসাইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জেলার বিশিষ্ট সংগঠক ও সমাজকর্মী এম মুহিবুর রহমান মুহিবের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
জেলা স্বেচ্ছাসেবী ও সমাজকর্মী দের পক্ষে থেকে উপস্থিত ছিলেন -অধ্যক্ষ মোহাম্মদ ইকবাল, সিনিয়র সাংবাদিক সৈয়দ রুহুল আমিন, বিশিষ্ট আমেরিকা প্রবাসী নজরুল ইসলাম কয়ছর, আন্তর্জাতিক মানবাধিকার আইনী সহায়তা প্রধানকারী সংস্থার কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব চৌধুরী জুসেফ আলী, সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সহ-সভাপতি রুহেল আহমদ চৌধুরী, সমাজসেবক শেখ ফারুক আহমেদ, স্পন্দন মৌলভীবাজার এর সভাপতি ইহাম মোজাহিদ, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, জেলা শাখার সহ সভাপতি আলী মোহাম্মদ সিতাব, শ্রীমঙ্গল উপজেলা শাখা সভাপতি ফারুক খান, ফ্রেন্ডস অব মৌলভীবাজার অরগানাইজেশন এর সভাপতি মোঃ আবদাল হোসাইন, জগন্নাথপুর সমাজ কল্যাণ সংস্থার ভারপ্রাপ্ত সভাপতি আব্বাস উদ্দিন, একতা স্পোর্টিং ক্লাব কাজীর বাজার এর সাধারণ সম্পাদক গাজী আবেদ আহমদ প্রমুখ।
এসময় বক্তারা বলেন, মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসক সংকটসহ নানা সংকটে জর্জরিত। যার ফলে জেলার ২৫ লক্ষ মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। ১৬ টি চিকিৎসক পদশূন্য, রোগ নির্ণয়ের অনেকগুলা মেশিন নষ্ট এবং প্রশিক্ষিত অপারেটর না থাকা, ভিতর ও বাহিরে অপরিচ্ছন্ন পরিবেশ, রোগিদের নিম্নমানের খাবার সাপ্লাই, ভালো ঔষধ না পাওয়া, মর্গ হাউজের নানান সংকট ও সমস্যা, বিভিন্ন টেস্টের ক্ষেত্রে হাসাপাতালে কর্তব্যরত নার্স ও কর্মচারীদের সিন্ডিকেট গড়ে উঠা এবং রোগী ও তাদের স্বজনদের সাথে দুর্ব্যবহার করা হচ্ছে।
পরে জেলা প্রশাসক ডক্টর উর্মি বিনতে সালাম এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।