ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ ওসমানী হাসপাতালে স্বজনদের হামলা ভাঙচুর

2

স্টাফ রিপোর্টার

রোগীর মৃত্যুকে কেন্দ্র করে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসক-নার্সদের হেনস্তা করেছে রোগীর স্বজনেরা। এসময় তারা হাসপাতালের ওয়ার্ডেও ভাঙচুর করে। এ ঘটনার প্রতিবাদে ইন্টার্ন চিকিৎসক ওসমানী মেডিকেল কলেজ শাখা ‘কর্মক্ষেত্রে নিরাপত্তা চাই’ উল্লেখ করে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দিয়েছে।
সোমবার রাত ৮টার দিকে পরিষদের সভাপতি মো. রাকিব হোসেন ও সাধারণ সম্পাদক সীমান্ত মজুমদার এ ঘোষণা দেন।
এদিকে হাসপাতালে হামলা ও ভাঙচুরের ঘটনায় চারজনকে আটক করেছে পুলিশ। এরা হলেন- আবদুল মালিক, সাবেল আহমদ, জুবেল আহমদ ও জুয়েল আহমদ। জানা গেছে, রোববার ওসমানী হাসপাতালে দক্ষিণ সুরমার কুচাই এলাকার ভর্তি হওয়া এক রোগী সোমবার বিকেলে ৩৫ নম্বর ওয়ার্ডে মারা যান। এ সময় রোগীর ছেলেসহ স্বজনেরা চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলেন। তারা ওয়ার্ডের গøাস, চেয়ার, টেবিল, ইজিসি মেশিনসহ বেশ কিছু চিকিৎসা সরঞ্জাম ভাঙচুর করেন। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং চারজনকে আটক করে।
সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার মো. আজবাহার আলী শেখ জানিয়েছেন, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আটকৃতদের বিরুদ্ধে মামলা হবে। ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি মো. রাকিব হোসেন জানান, রোগীর স্বজন নামধারী সন্ত্রাসীরা শিক্ষানবিশ চিকিৎসকদের ক্রমাগত ভয়ভীতি প্রদর্শন, হুমকি প্রদান এবং শারীরিকভাবে হেনস্তা করার চেষ্টা চালায়। এসময় তিনি অভিযোগ করেন, হাসপাতালে চিকিৎসকদের পর্যাপ্ত নিরাপত্তা নেই।