ছাতকে দু’গ্রামবাসীর রক্তক্ষয়ী সংঘর্ষে আহত ৬০

6

 

ছাতক সংবাদদাতা

ছাতকে সরকারী রাস্তা সংস্কার করা নিয়ে দু’গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে ৬০ জন আহত হয়েছেন। গুরুতর আহত ১৫ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। রবিবার সকালে ছাতক উপজেলার কালারুকা ইউনিয়নের কালারুকা গ্রাম ও ছাতক সদর ইউনিয়নের কাজিহাটা-নোয়াগাঁও গ্রামবাসীর মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
স্থানীয় সুত্রে জানা গেছে, কালারুকা হাজী কমর আলী উচ্চ বিদ্যালয়ের পাশ দিয়ে ছাতক সদর ইউনিয়নের কাজিহাটা-নোয়াগাঁও পর্যন্ত একটি সংযোগ সড়ক রয়েছে। অতিবৃষ্টি ও বন্যার কারনে সড়কটির বিভিন্ন অংশ ভেঙ্গে যাওয়ায় যান চলাচলে দুর্ভোগের সৃষ্টি হয়।
সম্প্রতি কাজিহাটা-নোয়াগাঁও গ্রামবাসী চলাচলের জন্য তাদের নিজ অর্থায়নে সড়কটির সংস্কার কাজ করার উদ্যোগ গ্রহন করা হয়। রবিবার কাজিহাটা-নোয়াগাঁও গ্রামের অদুদ মিয়া, আবুল মিয়া, আলিম মিয়া ও সাদক আলী সড়কের সংস্কার কাজ শুরু করলে কালারুকা গ্রামের সুহেল মিয়াসহ লোকজন এতে বাঁধা প্রদান করেন। এ নিয়ে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি ও উত্তপ্ত বাক্য বিনিময় শুরু হয়। এক পর্যায়ে তাদের পক্ষ নিয়ে দু’গ্রামের লোকজন দেশীয় অস্ত্র-সস্ত্র সহ তুমুল সংঘর্ষে জড়িয়ে পড়েন। প্রায় ঘন্টাব্যাপী সংঘর্ষে উভয় গ্রামের ৬০জন লোক আহত হয়েছেন। পুলিশ ও গণ্যমান্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছেন।
সংঘর্ষে গুরুতর আহত ফারুক মিয়া, সাদিক মিয়া, মনোয়ার হোসেন, অদুদ মিয়া, খছরু মিয়া, কবির মিযা, ইজ্জাদ আলী, অখিল দাস, সাহেদ মিয়া সহ ১৫ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্ত্তি করা হয়। আহতদের মধ্যে ছাতক হাসপাতালে ভর্তি ও চিকিৎসা নিয়েছেন ৪৫ জন।
ছাতক থানার অফিসার ইনচার্জ শেখ মাইনুল জাকির জানান, পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছে। বর্তমানে পরিস্থিত নিয়ন্ত্রনে রয়েছে।