নাজিরবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ১৫ জনের পরিবার পেল শেইড ট্রাস্টের আর্থিক সহায়তা

11

 

সিলেট-ঢাকা মহাসড়কের নাজিরবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ১৫ পরিবারকে আর্থিক সহায়তা দিল সিলেট হেলথ ডেভেলপম্যান্ট এন্ড এডুকেশন ট্রাস্ট (শেইড ট্রাস্ট)।
শনিবার নগরীর হাওয়াপাড়ায় ট্রাস্টের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে নিহত ১৫ জনের স্বজনদের হাতে সহায়তার এ অর্থ তুলে দেয়া হয়। এ সময় দেয়া প্রতিক্রিয়ায় সহায়তাপ্রাপ্তরা জানান, পরিবারের উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে তারা নিদারুণ কষ্টে দিনযাপন করছে। শেইড ট্রাস্টের ম্যানেজিং ট্রাস্টি মুহাম্মদ দিলওয়ার হোসাইনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন-ট্রাস্টি মাওলানা নেহাল আহমদ, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, ট্রাস্টি মুহিবুর রহমান ও হেলাল আহমদ, সিলেট ঢালাই শ্রমিক সমবায় সমিতির সাধারণ সম্পাদক রেলু মিয়া ও দুর্ঘটনায় নিহত আওলাদ হোসেনের ভাই মকবুল হোসেন। সভা সঞ্চালনা করেন শেইড ট্রাস্টের প্রধান নির্বাহী ডা: উমামা বিনতে সালেহ।
মকবুল হোসেন জানান, তার ভাইয়ের স্ত্রী ৬ মাস আগে মারা যান। এক ছেলে ও চার মেয়ে নিয়ে ছিল তার ভাইয়ের সংসার। দুই মেয়ের বিয়ে হয়ে গেলেও এক মেয়ে এবং এক ছেলে তার পরিবারের সাথে এক সাথে বসবাস করছে। মা-বাবার অবর্তমানে তাদের ভরণ-পোষণ তিনি ও তার স্বজনরা চালিয়ে যাচ্ছেন।
সিলেট ঢালাই শ্রমিক সমবায় সমিতির সাধারণ সম্পাদক রেলু মিয়া বলেন, পরিবারের সদস্যদের হারিয়ে পরিবারগুলো খুবই অসহায়। বর্তমানে বিভিন্নজনের সহযোগিতায় এসব পরিবার চলছে। পর্যাপ্ত ক্ষতিপূরণ পেলে পরিবারগুলোর দুর্দশা কিছুটা হলেও ঘুচবে বলে জানান তিনি। সভাপতির বক্তব্যে শেইড ট্রাস্টের ম্যানেজিং ট্রাস্টি মুহাম্মদ দিলওয়ার হোসাইন জানান, শেইড ট্রাস্ট ২০২০ সাল থেকে মানুষের কল্যাণে কাজ করে চলেছে। দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, নিহতদের উপযুক্ত স্বজনদের ট্রাস্টের মাধ্যমে প্রয়োজনে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। পিকআপ ভ্যানে চলাচলের ক্ষেত্রে তিনি সংশ্লিষ্টদের আরো সচেতন হবার পরামর্শ দেন।
এ অনুষ্ঠানে নিহত ১৫ জনের প্রত্যেকের পরিবারের সদস্যের হাতে নগদ ১০ হাজার টাকা করে তুলে দেয়া হয়। বিজ্ঞপ্তি