ঈদের পর আন্দোলনে নামছে ইসলামী ঐক্যজোট তরীকতপন্থিদের নিয়ে নতুন জোট হচ্ছে

6

কাজির বাজার ডেস্ক

দেশবিরোধী ষড়যন্ত্র ও ধর্মের অপব্যাখ্যার বিরুদ্ধে জনমত সৃষ্টির লক্ষ্যে ঈদের পর আন্দোলনে নামছে ইসলামী ঐক্যজোট। শনিবার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে নতুন আন্দোলন কর্মসূচি ঘোষণা করেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী। ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে, আগামী ১৫ জুলাই বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল, ১৭ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত রাজধানীর সকল থানায় জনসভা, পথসভা ও কর্মী সমাবেশ, ২৯ জুলাই গুলিস্তানের বশির মিলনায়তনে সুধী সমাবেশ, ১ আগস্ট থেকে মাসব্যাপী বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহীদদের স্মরণে কর্মসূচি পালন এবং ৭ অক্টোবর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ১৫ বছর সরকারের দায়িত্ব পালন করছেন।
মহাজোট গঠনের পূর্বে তিনি যে প্রতিশ্রæতি দিয়েছিলেন তার একটিও তিনি রাখেননি। ইসলামিক ঐক্যজোট বঙ্গবন্ধুকন্যার চরম দুর্দিনে সঙ্গে ছিল, এখনো আছে এবং ভবিষ্যতেও থাকবে। তবে সরকারের ভুলত্রæটির কথা বলতে হবে। এতে আরো বলা হয়, ষড়যন্ত্রকারীরা ঈদুল আজহার পর দেশব্যাপী নাশকতার পরিকল্পনা করছে।
হত্যা, রাহাজানি, আগুন সন্ত্রাস করে দেশকে অস্থিতিশীল করতে চায় তারা। তারা ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের মিশন বাস্তবায়নের ছক এঁকেছে। তাই তারা সরকার ও সশস্ত্র বাহিনীর বিরুদ্ধে মিথ্যাচার করা হচ্ছে। এই ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে হবে।
সংবাদ সম্মেলনে জোট সভাপতি মিছবাহুর রহমান চৌধুরী বলেন, স্বাধীনতার সপক্ষের সমমনা রাজনৈতিক দল, সংগঠন ও তরীকতপন্থীদের নিয়ে একটি জোট গঠনের প্রস্তুতি সম্পন্ন হয়েছ। শিগগিরই জোটের আনুষ্ঠানিক ঘোষণা হবে।
তিনি আরো বলেন, রাজনৈতিক দলগুলোর মতামতের ভিত্তিতে বাংলাদেশের সংসদ নির্বাচন হবে। এ বিষয়ে বিদেশি হস্তক্ষেপ বরদাশত করবে না দেশবাসী। সব রাজনৈতিক দল আলাপ-আলোচনার মাধ্যমে সংবিধান অনুযায়ী একটি নিরপেক্ষ, অংশগ্রহণমূলক, সুষ্ঠু নির্বাচন করতে সক্ষম হবে বলে আশা প্রকাশ করেন তিনি।