দুই গ্রামবাসীর সংঘর্ষে ৬০০ জনকে আসামি করে মামলা

2

 

স্টাফ রিপোর্টার

সিলেটে জলাবদ্ধতার পানি নিষ্কাশনে সড়কের পাশে নালা কাটা নিয়ে দুই গ্রামবাসীর আড়াই ঘণ্টাব্যাপী সংঘর্ষের ঘটনায় ৬০০ জনকে আসামি করে মামালা দায়ের করেছে পুলিশ। বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল আলম রুকন জানান, বুধবার রাতে মামলাটি দায়ের করা হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকেই আটক করা হয়নি।
বুধবার বেলা দুইটার দিকে কুমারগাঁও-বাদাঘাট সড়কের পাশে নালা কাটা নিয়ে পক্ষে-বিপক্ষে অবস্থান নিয়ে সোনাতলা ও মইয়ারচর এলাকার বাসিন্দাদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। এর আগে জলাবদ্ধতার প্রতিবাদে বেলা ১১টার দিকে কুমারগাঁও-বাদাঘাট সড়ক অবরোধ করেন স্থানীয় লোকজন। এ সময় সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করা হয়। পরে বেলা দুইটার দিকে সড়ক মেরামতে নিয়োজিত কর্মীরা পানি নিষ্কাশনের জন্য সড়কের পাশে নালা কাটতে গেলে দুই এলাকার বাসিন্দাদের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে সংঘর্ষে জড়ান তারা। আড়াই ঘণ্টাব্যাপী সংঘর্ষে অর্ধশতাধিক ব্যক্তি আহত হন। আহতদের মধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যও রয়েছেন।
পরে সংঘর্ষ থামাতে পুলিশ বেশ কয়েকটি কাঁদানে গ্যাসের শেল, রাবার বুলেট ছুড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে বিজিবি মোতায়েন করা হয়। এদিকে আহত ব্যক্তিদের মধ্যে নয়জনকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।