প্রকাশিত সংবাদে মেয়র আরিফুল হক চৌধুরী বিভ্রান্তিকর তথ্য প্রদান প্রসঙ্গে

7

 

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর বাসভবন ও ব্যক্তিগত নিরাপত্তায় থাকা আনসার সদস্যদের সরকার কর্তৃক নিয়ম বহিভর্‚তভাবে প্রত্যাহারের পরিপ্রেক্ষিতে মেয়র আরিফুল হক চৌধুরী যে সংবাদ সম্মেলন করেছেন এবং বিভিন্ন গণমাধ্যমে যেভাবে প্রচার করেছেন, তা সঠিক নয় এবং বিভ্রান্তিমূলক বলে এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছে সিলেট আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জেলা কমান্ড্যান্টের কার্যালয়।
সিলেট জেলা কমান্ড্যান্ট (আনসার ও ভিডিপি) আলী রেজা রাব্বী স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে মেয়রের বিভ্রান্তিকর বক্তব্য প্রত্যাহারের জন্য এবং গণমাধ্যমকে বিষয়টি সঠিকভাবে তুলে ধরার জন্য বিশেষভাবে অনুরোধ জানান।
প্রেসবিজ্ঞপ্তিতে জানায়, সিলেট সিটি কর্পোরেশনের আবেদনের প্রেক্ষিতে সিলেট জেলা আনসার ও ভিডিপি কার্যালয় নগর ভবন ও নগর ভবনের সংশ্লিষ্ট স্থাপনার নিরাপত্তার জন্য ২৪ জন আনসার সদস্য মোতায়েন করে। কিন্তু মেয়র উক্ত আনসার সদস্যদের মধ্য থেকে ৫ জন আনসার সদস্যকে নিয়ম বহিভর্‚তভাবে নিজের ব্যক্তিগত ও বাসভবনের নিরাপত্তায় ব্যবহার করতে থাকেন। এ বিষয়টি সিলেট জেলা আনসার ও ভিডিপি কার্যালয় অবগত হওয়ার পর উক্ত ৫ জন আনসার সদস্যকে পুনরায় নগর ভবনে দায়িত্ব পালনের জন্য ফিরিয়ে আনা হয়েছে।
বিজ্ঞপ্তিটি আরো জানায়, উপরের বক্তব্যে স্পষ্টত যে, তিনি তার নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্য প্রত্যাহারের বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে যেভাবে প্রচার করছেন, তা সঠিক নয় বরং বিভ্রান্তিমূলক।
উল্লেখ্য, জেলা আনসার ও ভিডিপি কার্যালয় থেকে মেয়র ব্যক্তিগত ও বাসভবনের নিরাপত্তার জন্য কখোনই কোনো আনসার সদস্য মোতায়েন করা হয়নি। বিজ্ঞপ্তি