টিআইবি পুরস্কারের জন্য প্রতিবেদন আহবান

9

কাজির বাজার ডেস্ক

দুর্নীতিবিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার ২০২৩ এর জন্য সংবাদপত্র, অনলাইন ও টেলিভিশন চ্যানেলে কর্মরত সাংবাদিকদের কাছ থেকে প্রতিবেদন আহবান জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।
২০২২ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বরে প্রকাশিত ও প্রচারিত অনুসন্ধানী প্রতিবেদন পুরস্কারের জন্য বিবেচিত হবে। প্রতিবেদন জমা দেওয়ার শেষ তারিখ আগামী ১৫ জুলাই।
রোববার এক প্রেস বিবৃতিতে টিআইবি আরও জানায়, মোট চারটি বিভাগে প্রকাশিত ও প্রচারিত সব ধরনের দুর্নীতিবিষয়ক অনুসন্ধানী প্রতিবেদন থেকে নিরপেক্ষ বিচারকমÐলী নির্বাচিত শ্রেষ্ঠ প্রতিবেদনের জন্য পুরস্কার দেওয়া হবে। ২০২২ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বরে প্রকাশিত ও প্রচারিত অনুসন্ধানী প্রতিবেদন পুরস্কারের জন্য বিবেচিত হবে। প্রতিবেদন জমা দেওয়ার শেষ তারিখ চলতি বছরের ১৫ জুলাই।
বিজ্ঞপ্তি সূত্রে আরও জানা যায়, পুরস্কারের জন্য অনুসন্ধানী প্রতিবেদন শুধুমাত্র ই-মেইলে গ্রহণ করা হবে। ই-মেইল পাঠাতে হবে এই ঠিকানায় যঃঃঢ়ং://ঃর-নধহমষধফবংয.ড়ৎম/রলধ। ই-মেইল এর বিষয় হিসেবে ‘অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার ২০২৩’ উল্লেখ করতে হবে। সংবাদপত্রের ক্ষেত্রে প্রতিবেদনের মূল বা স্ক্যান কপি প্রেরণ করতে হবে। অনলাইন প্রতিবেদন জমা দেওয়ার ক্ষেত্রে মূল প্রতিবেদনের লিংকসহ প্রিন্ট করে বা ডকুমেন্ট ফাইল আকারে জমা দিতে হবে।
সিরিজ প্রতিবেদন ব্যতীত একজন অংশগ্রহণকারী একাধিক প্রতিবেদন জমা দিতে পারবেন না। টেলিভিশন বিভাগে অফিসিয়াল চ্যানেলের ইউটিউব লিংক বা গুগল ড্রাইভে আপলোড করাত লিংক পূর্ণাঙ্গ ট্রান্সস্ক্রিপ্টসহ পাঠাতে হবে। তবে শুধুমাত্র ইউটিউবের প্রচারিত প্রতিবেদন পুরস্কারের জন্য বিবেচিত হবে না।
প্রতিবেদন পাঠানোর জন্য প্রয়োজনীয় নথি, যেমন- প্রতিযোগী যে প্রতিষ্ঠানে থেকে প্রতিবেদন তৈরি করেছেন সেই প্রতিষ্ঠান প্রধানের প্রত্যয়নপত্র বা এর স্ক্যান কপি, প্রতিবেদকের পাসপোর্ট সাইজের ছবি, বাংলা ও ইংরেজিতে নাম, যোগাযোগের ঠিকানা এবং টেলিফোন নম্বর ডকুমেন্ট ফাইল আকারে আবেদনপত্রের সাথে বাধ্যতামূলক থাকতে হবে।
বিস্তারিত জানতে ভিজিট করুন- যঃঃঢ়ং://ঃর-নধহমষধফবংয.ড়ৎম/রলধ। এ বিষয়ে কোনো জিজ্ঞাস্য থাকলে, টিআইবি’র আউটরিচ অ্যান্ড কমিউনিকেশন সহ-সমন্বয়ক জাফর সাদিকের (০১৭০৯৬৬১৬৫৫, ুধভধৎ.ংধফরয়@ঃর-নধহমষধফবংয.ড়ৎম) সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হয়েছে।