মওদুদী পন্থীরা একটি গোমরা ফিতনা -মুফতী নুরুল হক

27

শায়খুল মাশারিখ আল্লামা মুফতী নুরুল হক (দাঃ বাঃ) বলেছেন, মওদুদীবাদ সম্পর্কে বাংলাদেশের শীর্ষস্থানীয় উলামা আলীম ফতোয়া দিয়েছেন “মওদুদীপন্থী আহলে সুন্নাত ওয়াল জামাত বর্হিবত একটি গোমরা ফিতনা। এই গোমরা ফিতনা সম্পর্কে বিরত থাকা এবং ফিতনাকারীদের সর্বপ্রকার সাহায্য সহযোগিতা করা থেকে বিরত থাকতে হবে। এদের সমর্থনে কথা বলা, তাদের ইমাম নিযুক্ত এবং ইসলামের ভোট দেয়া বা ভোট দেয়ার সমর্থনে কথা শরীয়তের দৃষ্টিতে সম্পূর্ন নাজায়েজ। হযরত শায়খে কৌড়িয়া (রহ.), শায়খে গাজীনগরী (রহ.), শায়খে কাতিয়া (রহ.), শায়খে গহরপুরী (রহ.), মুফতী আহমেদুল হক হাঠহাজারী, শায়খে আহমদ শফী সাহেব হাটহাজারীসহ আলীমরা আরোও বলেছেন, মওদুদী সাহেব রাসূল (সা.) দোষি দেখানোর চেষ্টা করেছেন।”
মাহফিলে মুফতী নুরুল হক (দাঃ বাঃ) মুসলিম যুব সমাজের ৩টি দাবি উৎথাপন করেন। দাবি গুলো হলো মওদূদীবাদ (জামাত/শিবির) কে ব্যাক্তিসহ নিষিদ্ধ করা হোক। মওদুদীবাদীদের দ্বীন বিধ্বংশী সকল বই পুস্তক বাজেয়াপ্ত করা হোক। মওদুদীবাদীদের সকল অবৈধ সম্পদ জাতীয়করণ করা হোক। কারন নবী কেবল আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি কিংবা তাবলীগীদের নয় বরং সর্বস্থরের মুসলমান বা উম্মতেরও বটে।
মুসলিম যুব সমাজ সিলেট নগরীর টিলাগড়ের উদ্যোগে মঙ্গলবার (৩১ শে ডিসেম্বর) টিলাগড় পয়েন্টে দিনব্যাপী মওদুদীবাদের স্বরূপ উদঘাটন শীর্ষক মাহফিলের আয়োজন করা হয়।
এই মাহফিলে মুফাক্কিরে ইসলাম হযরত মাওলানা শাইখ ইকবাল হোসেনের সভাপতিত্বে কবি জাহিদ এবং মোহাম্মদ আফজল মিয়ার যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন, হযরত মাওলানা মুফতী মাওলানা মাহমুদ আলী কাসেমী (ভারত), হযরত মাওলানা নাজিম উদ্দিন কাসেমী (ভারত), শায়খুল হাদিস হযরত মাওলানা আব্দুল মালিক (মোবারকপুরী), হযরত মাওলানা শাইখ আবুল খায়ের সাহেব (ঢাকা), হযরত মাওলানা শাইখ আব্দুল কাইয়ুম (মোমেনশাহী), হযরত মাওলানা হুসাইন আহমদ সাহেব (বিয়ানীবাজার), মাওলানা শাব্বীর আহমদ সাহেব (মেওয়া), মাওলানা শিহাব উদ্দিন সাহেব (জকিগঞ্জ), মাওলানা মুফতী রেজওয়ান আহমদ জিহান (জকিগঞ্জ) প্রমুখ। বিজ্ঞপ্তি