ছাতকে ডাকাতকে চিনে ফেলায় যুবককে ছুরিকাঘাত অবস্থা সংকটাপূর্ণ

4

ছাতক সংবাদদাতা

সুনামগঞ্জের ছাতকে ডাকাতের ছুরিকাঘাতে এক যুবক গুরুতর আহত হয়েছেন। আহত জুনেদ আহমদ (৩০) দোলারবাজার ইউনিয়নের দক্ষিণ কুর্শি গ্রামের আব্দুল হামিদের ছেলে। শুক্রবার দিনগত রাত আড়াইটার দিকে দোলারবাজার ইউনিয়নের দক্ষিণ কুর্শি গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনাটি জানতে পেরে রাতেই স্থানীয়রা দলবদ্ধ হয়ে ধাওয়া করলে ডাকাতরা পালিয়ে যায়। এরপর আহত জুনেদকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।
আহতের বাবা আব্দুল হামিদ জানান, বাড়ির পাশে রাইস মিলে রাত যাপন করতো তার ছেলে জুনেদ আহমদ ও রাহেদ আহমদ। ঘটনার রাতে তারা উভয়ে রাইস মিলে রাত যাপন করছিল। রাত আড়াইটার দিকে রাইস মিলের দরজা ভেঙে ডাকাতদল ভেতরে ঢুকে। এমন সময় ডাকাতদলে প্রতিবেশী তারেক আহমদ নামে এক যুবককে চিনে ফেলে জুনেদ। তার নাম ধরে ডাক দিতেই সে ক্ষিপ্ত হয়ে জুনেদের বুকে ও পেটে ছুরিকাঘাত করে। ভাইকে ছুরিকাঘাত করতে দেখে ভয়ে তটস্থ হয়ে পড়ে রাহেদ। ডাকাতরা মিলের লাগুয়া মুদি দোকানের ক্যাশ বাক্স লুট করে প্রায় ৩ লাখ টাকা ও মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। ডাকাতরা বেরিয়ে যাওয়ার পর রাহেদ বাড়িতে গিয়ে পরিবারের লোকজনকে ঘটনাটি জানায়। পরে স্বজন ও এলাকার লোকজন গুরুতর আহত অবস্থায় জুনেদকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে তাকে জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করা হয়।
হাসপাতালের চিকিৎসকের বরাত দিয়ে পরিবারের লোকজন জানান, জুনেদের বুকে করা ছুরিকাঘাত ফুসফুস ভেদ করেছে। এছাড়া পেটের বাম পাশের আঘাতটিও খুব গভীর ও গুরুতর। তাকে বাঁচাতে চেষ্টা করছেন চিকিৎসকরা।
ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. মাইনুল জাকির জানান, অভিযুক্ত যুবক আহতের চাচাতো ভাই সম্পর্কীয় প্রতিবেশী। ঘটনাটি ডাকাতি কি না খতিয়ে দেখা হচ্ছে। তবে তাদের মধ্যে আগে থেকেই বিরোধ ছিল। সেই বিরোধের জেরে হত্যার চেষ্টা হতে পারে। খবর পেয়ে ঘটনাস্থল ও হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।