যুব সমাজই পারে সমাজকে জঙ্গিবাদ সন্ত্রাসবাদ ও মাদক নির্মূল করতে : জেলা প্রশাসক

9

 

যুব উন্নয়ন অধিদপ্তর সিলেট জেলার উদ্যোগে ‘জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদকবিরোধী কর্মকান্ডে নৈতিকতার অবক্ষয় ও বিপথগামীতা রোধকল্পে যুবদের ভূমিকা’ শীর্ষক জনসচেতনতামূলক আলোচনা সভা গতকাল বৃহস্পতিবার দুপুরে নগরীর টিলাগড়স্থ অধিদপ্তরের হল রুমে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথির বক্তব্যে সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান বলেন, বর্তমান সরকার উদ্যোক্তাদের বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে। প্রতিষ্ঠিত উদ্যোক্তা হতে সরকার বিভিন্ন প্রকার ঋণ দিচ্ছে। ব্যক্তির উন্নতি হলে সমাজের উন্নতি। সমাজের উন্নতি হলে দেশের উন্নতি। তাই আমাদের এমন কিছু করতে হবে, যাতে নিজের এবং আরো অনেকের কর্মসংস্থান হয়। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশকে স্মার্ট বাংলাদেশ গড়তে দেশের এক ইঞ্চি জমিকে পতিত না রাখার উদ্যোগ নিয়েছেন। প্রধানমন্ত্রীর সেই উদ্যোগেকে সফল করতে ও দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে যুব সমাজকে কৃষি ও সবজি চাষে এগিয়ে আসতে হবে। তিনি জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদকবিরোধী কর্মকাÐে নৈতিকতার অবক্ষয় ও বিপথগামীতা রোধে সরকারের পাশাপাশি সামাজিক সংগঠন সহ যুব সমাজকে কাজ করার আহবান জানান। যুব সমাজই পারে সমাজকে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদক নির্মূল করতে।
যুব উন্নয়ন অধিদপ্তর সিলেট এর উপপরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ ফখরুজ্জামান এর সভাপতিত্বে ও কোম্পানীগঞ্জ উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ আব্দুল মান্নান এর পরিচালনায় অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক শাহিনা আক্তার, যুব উন্নয়ন অধিদপ্তর সিলেটের কোর্স কো-অর্ডিনেটর এস এম ইমরোজ এরশাদ, সিলেট সিটি কর্পোরেশনের মহিলা কাউন্সিলর ও নারী উন্নয়ন যুব সংস্থার সভাপতি নাজনীন আক্তার কণা। যুব সংগঠকদের মধ্যে থেকে বক্তব্য রাখেন সিলেট বিভাগ যুব উন্নয়ন ফোরামের সভাপতি আফিকুর রহমান আফিক, জাতীয় পুরস্কার প্রাপ্ত যুব উদ্যোক্তা ও সংগঠক ইনসাফ সোসাইটির সভাপতি মোঃ নজরুল ইসলাম, জাতীয় যুব পুরস্কারপ্রাপ্ত কারী ফয়সল আহমদ, জালালাবাদ উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক আতাউর রহমান।
স্বাগত বক্তব্য রাখেন সহকারী পরিচালক আমান উল্লাহ দর্জি। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় যুব পুরস্কার প্রাপ্ত বিউটি বর্মন, শাহিদা বেগম, আশফাক উদ্দিন আহমদ, প্রশিক্ষক সাবিনা ইয়াসমিন সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ প্রশিক্ষণার্থীবৃন্দ। বিজ্ঞপ্তি