ফেনসিডিল, বিপুল পরিমাণ পাতার বিড়ি ও চোলাই মদসহ গ্রেফতার ৮

4

স্টাফ রিপোর্টার :
ফেনসিডিল, বিপুল পরিমাণ ভারতীয় পাতার বিড়ি ও দেশীয় তৈরী চোলাই মদসহ ৮ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯)। গত রবিবার ও সোমবার ৬টি স্থানে পৃথক পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার এবং মাদকগুলো উদ্ধার করতে সক্ষম হয় র‌্যাব।
গ্রেফতারকৃতরা হচ্ছে, গোয়াইনঘাট থানার পাচছেউতি গ্রামের নিজাম উদ্দিনের পুত্র মো: নাসির উদ্দিন (২২), একই থানার নয়াখেল গ্রামের আব্দুল গফুরের পুত্র আলামিন (২২) ও কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম থানার আব্দুল্লাহপুর গ্রামের মো: রাষ্টু মিয়ার পুত্র বর্তমানে শাহপরান থানা এলাকার বাসিন্দা মো: বিল্লাল মিয়া (২৪), ময়মনসিংহ জেলার ফুলপুর থানার বালিয়া গ্রামের মৃত মঈন উদ্দিনের পুত্র বর্তমানে সিলেট নগরীর বাগবাড়ি আখড়ালির বাসিন্দা মো: তানজীল আহমদ (২৬), হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার চানভাংগা গ্রামের মৃত আম্বর আলীর পুত্র বর্তমানে মদিনা মার্কেট হাবিব মিয়ার ভাড়াটিয়া মো: কামাল আহমদ (৩২), মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানার উদনাছড়া চা বাগানের মো: আব্দুল ইসলামের পুত্র বর্তমানে সিলেট নগরীর ফাজিলচিশত ৭ নং বাসার বাসিন্দা মো: সুমন ইসলাম (২৪), সিলেটের কোতোয়ালী থানার নরসিংটিলার ১২ নং গলির একতা/১৮৫ নং বাসার বাসিন্দা মিজানুর রহমান (২৪) ও জালালাবাদ থানার আমানতপুর গ্রামের মৃত ইসলাম উদ্দিনের পুত্র ফখরুল ইসলাম (৩০)।
কোতোয়ালী থানা : গতকাল সোমবার ১৬ আগষ্ট সকাল ৭ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, সিপিএসসি (ইসলামপুর ক্যাম্প) এর একটি আভিযানিক দল অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সামিউল আলম এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ এসএমপি-সিলেট এর কোতয়ালী থানাধীন চৌহাট্টা পয়েন্টস্থ “দি সেন্ট্রাল ফার্মেসী লিমিটেড”এর সামনে পাকা রাস্তার উপর হতে অভিযান পরিচালনা করে ৫ লাখ ২৫ হাজার ভারতীয় পাতার বিড়ি (আনুমানিক মূল্য ৫,২৫,০০০/- টাকা), ডিআই পিকআপ গাড়ী ১টি মোবাইল ২টি, সীম ২টি জব্দসহ মাদক ব্যবসায়ী মোঃ নাসির উদ্দিন ও আলামিনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে র‌্যাব-৯। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ঞযব ঝঢ়বপরধষ চড়বিৎ ধপঃ,১৯৭৪ এর২৫-ই ধারা মূলে মামলা দায়ের পূর্বক আসামীদ্বয় ও জব্দকৃত আলামত সমূহসহ এসএমপি-সিলেট এর কোতয়ারী থানায় হস্তান্তর করা হয়েছে।
এয়ারপোর্ট থানা : ১৫ আগষ্ট রবিবার রাত পৌনে ৮ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, সিপিএসসি (ইসলামপুর ক্যাম্প) এর একটি আভিযানিক দল অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সামিউল আলম এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ এসএমপি-সিলেট এর এয়ারপোর্ট থানাধীন খাদিম চা বাগানস্থ পাট্টাবাজার নামক এলাকায় মদের পাট্টায় প্রবেশ পথের সামনে কংক্রিট এর রাস্তার উপর হতে অভিযান পরিচালনা করে ১০ লিটার দেশীয় তৈরী চোলাই মদসহ মাদক ব্যবসায়ী মো: বিল্লাল মিয়াকে গ্রেফতার করে।
পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৩৬(১) এর টেবিল ২৪ (খ) ধারা মূলে মামলা দায়ের পূর্বক আসামীও জব্দকৃত আলামত সমূহসহ এসএমপি-সিলেট এর এয়ারপোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।
কোম্পানীগঞ্জ থানা : ১৫ আগষ্ট রবিবার রাত সোয়া ৯ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, সিপিএসসি (ইসলামপুর ক্যাম্প) এর একটি আভিযানিক দল অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সামিউল আলম এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ সিলেট জেলার কোম্পানীগঞ্জ থানাধীন ইসলামপুর গ্রামস্থ ইসলামপুর বায়তুল আমান জামে মসজিদ এর সামনে হতে পরিত্যাক্ত অবস্থায় ৪৭ বোতল ফেনসিডিল, ঞঠঝ মোটর সাইকেল ১টি, পুরাতন মোবাইল ১টি ও সীমকার্ড ২টি উদ্ধার করে। পরবর্তীতে উদ্ধারকৃত আলামত সমূহ কোম্পানীগঞ্জ থানায় জিডি মূলে হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাব-৯’র মিডিয়া অফিসার মেজর মাহফুজুর রহমান জানিয়েছেন।
কানাইঘাট থানা : সোমবার দুপুর আড়াই টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, ব্যাটালিয়ন সদর কোম্পানী (সিলেট ক্যাম্প) এর একটি আভিযানিক দল মেজর মোঃ মঈনুল ইসলাম এবং সিনিঃ এএসপি লুৎফুর রহমান এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ সিলেট জেলার কানাইঘাট থানাধীন চতুল বাজারে এহতেশামুল হক স্টোরের সামনে পাঁকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে ১৯ হাজার পিস নিষিদ্ধ ভারতীয় পাতার পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে। পরবর্তীতে উদ্ধারকৃত আলামত সমূহ গুদাম কর্মকর্তা, বিভাগীয় শুল্ক গুদাম আবগারী ও ভ্যাটবিভাগ, সিলেট ,বাড়ি নং-১৯, রোড নং-১৪/২৪,ব¬ক-ডি,শাহজালাল উপশহর, এসএমপি-সিলেট বরাবর হস্তান্তর করা হয়।
জালালাবাদ থানা : গত রবিবার রাত সোয়া ১১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সদর কোম্পানী (সদর ক্যাম্প, সিলেট) এর একটি আভিযানিক দল মেজর মোঃ মঈনুল ইসলাম এবং সিনিঃ এএসপি লুৎফুর রহমান এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ এসএমপি-সিলেট এর জালালাবাদ থানাধীন তারাপুর চা বাগান রোডস্থ পার্ক ভিউ আবাসিক এলাকার গেইট সংলগ্ন ডান পাশে পাকা রাস্তার উপর অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী মো: তানজীল আহমদ, মো: কামাল আহমদ, মো: সুমন ইসলাম, মিজানুর রহমান ও ফখরুল ইসলামকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ৬০ গ্রাম গাঁজা, ৪টি মোবাইল, ৪টি সীমকার্ড, ৩টি মানিব্যাগ ও নগদ ২ হাজার ৩৯০ টাকা উদ্ধার ও জব্দ করে র‌্যাব। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন; ২০১৮ এর ৩৬(১) এর১৯(ক)/৪১ ধারায় মামলা দায়ের পূর্বক আসামীও জব্দকৃত আলামতসহ জালালাবাদ থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাব-৯’র মিডিয়া অফিসার মেজর মাহফুজুর রহমান জানিয়েছেন।
সুনামগঞ্জ সদর থানা : গত রবিবার বিকেল সোয়া ৪ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, সিপিসি-৩ (সুনামগঞ্জ ক্যাম্প) এর একটি আভিযানিক দল লেঃ কমান্ডার সিঞ্চন আহমেদ এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ সুনামগঞ্জ জেলার সদর থানাধীন জাহাঙ্গীরনগর ইউপির উত্তর ফেনীবিল গ্রামস্থ সোবহান মিয়ার বাড়ির সামনের বাঁশ ঝাড়ের সামনে হতে অভিযান পরিচালনা করে ২৩ বোতল বিদেশী মদ (ঝরমহধঃঁৎব-৭৫০সষ০৬ বোতল, গপউড়বিষষদং -৭৫০সষ ১১ বোতল, ঠঙউকঅ- ৭৫০সষ০৬ বোতল) পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে করে। পলাতক আসামী সুনামগঞ্জ সদর থানার উত্তর ফেনীবিল গ্রামের মো: সোবহান মিয়ার পুত্র মোঃ সুজন মিয়া (২৫)’র বিরুদ্ধে সুনামগঞ্জ সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬ (১) এর সারণি ২৪(খ) ধারায় একটি নিয়মিত মামলা দায়ের করতঃ জব্দকৃত মাদকদ্রব্য সমূহ সুনামগঞ্জ জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাব-৯’র মিডিয়া অফিসার মেজর মাহফুজুর রহমান জানিয়েছেন।