বড়লেখায় আ’লীগের শান্তি সমাবেশে পরিবেশমন্ত্রী ॥ বিএনপির আমলে দেশে শায়েখ আব্দুর রহমান ও বাংলা ভাইয়ের আবির্ভাব হয়েছিল

8

বড়লেখা থেকে সংবাদদাতা :
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, বিএনপি ও জামায়াত জোট ২০০১ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত যখন ক্ষমতায় ছিলো। সেই সময়ে তারা সারা দেশের বিভিন্নস্থানে বোমা ফাটিয়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেছিল। বিএনপির আমলে বাংলাদেশে শায়েখ আব্দুর রহমানের আবির্ভাব হয়েছিল, বাংলা ভাইয়ের আবির্ভাব হয়েছিল। তারা অনেক মানুষকে হত্যা করেছে। পুলিশ তখন তাদের সালাম দিতো, স্যালুট দিতো। দেশে আইনের শাসন ছিলো না।
গতকাল শনিবার বিএনপির সন্ত্রাস, নৈরাজ্য ও ষড়যন্ত্রমূলক অপরাজনীতি রুখে দেওয়ার প্রত্যয় নিয়ে মৌলভীবাজারের বড়লেখায় সদর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ মন্ত্রী এসব কথা বলেন। সকাল সাড়ে ১১টায় বড়লেখা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এই সমাবেশের আয়োজন করা হয়।
মন্ত্রী আরো বলেন, বিএনপির সময়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছিলেন বিরোধী দলীয় নেত্রী। শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে গ্রেনেড হামলা চালানো হয়। ওই হামলায় মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আইভি রহমানসহ আওয়ামী লীগের ২২ নেতা-কর্মী নিহত হন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ শত শত নেতা-কর্মী আহত হয়েছিলেন।
পরিবেশ মন্ত্রী বলেন, বিএনপির সময়ে বাংলাদেশ দুর্নীতিগ্রস্ত দেশে পরিণত হয়েছিল। ওই সময়ে সারের জন্য আন্দোলন করায় ১৮ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়েছে। আর আজকে কৃষকে সার খুঁজতে হয়না, উল্টো সার কৃষককে খুঁজে। আওয়ামী লীগ সরকার কৃষককে সার, বীজ ও প্রণোদনা দিচ্ছে। আজকে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছেছে।
সমাবেশে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আতাউর রহমান। বড়লেখা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালামের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম সুন্দর, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোয়েব আহমদ, উপজেলা যুবলীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন, উত্তর শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি ও ইউপি চেয়ারম্যান রফিক উদ্দিন আহমদ, দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুভ্রত দাস শিমুল, বর্ণি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুবায়ের হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জিল্লুর রহমান, বড়লেখা সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি জালাল আহমদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি এমরান হোসেন প্রমুখ। সমাবেশ শেষে পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিনের নেতৃত্বে বড়লেখা পৌর শহরে মিছিল করেছে আওয়ামী লীগ।