বঙ্গবন্ধু ও একাত্তরকে যারা ধারণ করে তারাই হচ্ছে প্রকৃত দেশপ্রেমিক – অধ্যক্ষ সুজাত আলী রফিক

4

সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশকে স্বাধীন করেছেন। তাই স্বাধীন দেশে যারা বসবাস করবে তাদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে চলতে হবে। হৃদয়ে একাত্তর ধারণ করে আমাদের চলতে হবে। ১৯৭১ সালে আমরা স্বাধীন দেশ পেয়েছি। যতদিন এই বাংলাদেশ থাকবে ততদিন আমাদের বুকে একাত্তর ধারণ করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। বঙ্গবন্ধু ও একাত্তরকে যারা ধারণ করে তারাই হচ্ছে প্রকৃত দেশ প্রেমিক। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছেন। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হৃদয়ে একাত্তর ফাউন্ডেশন প্রতিষ্ঠালগ্ন থেকেই নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে তাদের নিয়ে কাজ করে যাচ্ছে। যা একটি প্রশংসনীয় উদ্যোগ। যারা বঙ্গবন্ধুকে ধারণ করতে পারে না তাদের এই দেশে থাকার কোনো প্রয়োজন নেই।
তিনি (১৬ নভেম্বর) বুধবার সন্ধ্যায় দরগা গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হলরুমে “মুক্তি সংগ্রামের চেতনার ধারক ও বাহক” হৃদয়ে একাত্তর ফাউন্ডেশন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের উদ্যোগে একাত্তর ফাউন্ডেশন এর ২০০ তম সাপ্তাহিক পাঠচক্র উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
হৃদয়ে একাত্তর ফাউন্ডেশন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের চেয়ারম্যান ইব্রাহীম আহমদ জেসির সভাপতিত্বে ও জাহেদ জায়গীদার এবং রাজিব চন্দ্র দাশ এর যৌথ পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এটিএম হাসান জেবুল। বিশেষ আলোচকের বক্তব্য রাখেন সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি। সিলেট জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আফসার আজিজ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা তাঁতীলীগের সভাপতি মো: আলমগীর হোসেন।
আলোচনা সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, ২২নং ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন, মোগলাবাজার ইউপি প্যানেল চেয়ারম্যান রুহুল আমিন, এ্যাডভোকেট দিপন আচার্য, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সৈয়দ এমদাদুল হক ফাহিম, সজল আহমদ জামিল, তারেক জামিল, রুবেল আহমদ, শাকিল আহমদ, আলম খান, সিলেট মহানগর ছাত্রলীগ নেতা শেখ তারেক, তাশফিক মেহেদী জয়, নাঈম আহমদ চৌধুরী, অপু খাইরুল, ফারহান আহমদ, আরহামুল আলীম দাবির, ইরফান বিন মাহী, তারেকুল ইসলাম ফাবী, আরমান আজাদ, ২৫ নং ওর্য়াড আওয়ামীলীগ নেতা মনিরুল ইসলাম সোহান, পাপরুল ইসলাম। বিজ্ঞপ্তি