বিশ^নাথে প্রথম পৌর মেয়র হলেন স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমান, পৌর কাউন্সিলর হলেন যারা

21

বিশ^নাথ থেকে সংবাদদাতা :
সিলেটের বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচনে বেসরকারি ভাবে মেয়র নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী ও আলোচিত আওয়ামী লীগ নেতা মুহিবুর রহমান। তিনি জগ প্রতিকে ৮৪৭৪ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ফারুক আহমদ নৌকা প্রতীকে পেয়েছেন ৩২৬৩ ভোট।
এছাড়া, স্বতন্ত্র মেয়র প্রার্থী যুক্তরাজ্য বিএনপি নেতা (বহিষ্কৃত) মুমিন খান মুন্না মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন ৩০৭০ ভোট এবং অপর স্বতন্ত্র মেয়র প্রার্থী উপজেলা বিএনপি নেতা (বহিষ্কৃত) জালাল উদ্দিন পেয়েছেন ৩০১৭ ভোট। নির্বাচনী এজেন্টদের কাছ থেকে পাওয়া তথ্য থেকে এ খবর জানা গেছে।
গতকাল বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শুধু বিশ্বনাথের একটি কেন্দ্রে বিচ্ছিন্ন একটি ঘটনা ছাড়া সব এলাকায় সুষ্ঠুভাবেই ভোট গ্রহণ সম্পন্ন হয়। সকাল থেকে উৎসবমুখর পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এ পৌরসভায় ইভিএমের মাধ্যমে ২০টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
এ পৌরসভায় মেয়র পদে ৭ প্রার্থী, কাউন্সিলর পদে ৬০ প্রার্থী এবং মহিলা কাউন্সিলর পদে ১৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। সবমিলিয়ে এ পৌরসভায় ভোটারসংখ্যা ৩৫ হাজার ৪৭০ জন।
বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, খেজুর গাছ প্রতীক নিয়ে উপজেলা জমিয়তে উলামায়ে ইসলামের সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ শিব্বির আহমদ এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে জগ প্রতীক নিয়ে উপজেলা পরিষদের দুই বারের সাবেক চেয়ারম্যান মুহিবুর রহমান (প্রবাসী), হ্যাঙ্গার প্রতীক নিয়ে উপজেলা বিএনপির সদ্য বহিস্কৃত সভাপতি ও বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের দুই বারের সাবেক চেয়ারম্যান জালাল উদ্দিন, মোবাইল ফোন প্রতীক নিয়ে সদ্য বহিস্কৃত যুক্তরাজ্যের নিউহাম বিএনপির সাংগঠনিক সম্পাদক মুমিন খান মুন্না (প্রবাসী), নারিকেল গাছ প্রতীক নিয়ে যুক্তরাজ্য বিএনপি নেতা সফিক উদ্দিন (প্রবাসী), ‘চামচ’ প্রতীক নিয়ে পৌর আঞ্জুমানে আল-ইসলাহ’র সভাপতি তালুকদার ফয়জুল ইসলাম লড়াই করেছেন।
পৌর কাউন্সিলর হলেন যারা:
সন্ধ্যা ৭টা পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী বিশ্বনাথে পৌর কাউন্সিলর পদে যারা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তারা হলেন- ১নং ওয়ার্ডে রাজুক মিয়া রাজ্জাক (উটপাখি), ২নং ওয়ার্ডে ফজর আলী (স্ক্রু ড্রাইভার), ৩নং ওয়ার্ডে মোহাম্মদ সুমন (উটপাখি), ৪নং ওয়ার্ডে মুহিবুর রহমান বাচ্চু (পাঞ্জাবি), ৫নং ওয়ার্ডে রফিক মিয়া (উটপাখি), ৬নং ওয়ার্ডে বারাম উদ্দিন (ডালিম), ৭নং ওয়ার্ডে জহুর আলী (পাঞ্জাবি), ৯নং ওয়ার্ডে শামীম আহমদ (পানির বোতল)।
অপরদিকে, সংরক্ষিত ১নং ওয়ার্ডে সাবিনা ইয়াসমিন (চশমা), ২নং ওয়ার্ডে রাসনা বেগম (আনারস) ও সংরক্ষিত ৩নং ওয়ার্ডে লাকী বেগমকে (আনারস) বেসরকারিভাবে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।