শান্তিগঞ্জে আগুনে ১০টি বসত ঘর পুড়ে ছাই, ৭০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

7

শান্তিগঞ্জ থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার তেরহাল গ্রামের একটি বাড়ীতে প্রায় দশটি ঘর পুড়ে গেছে। গত শনিবার রাত ১টায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানা যায়।
উপজেলার শিমুলবাক ইউনিয়নের তেরহাল গ্রামে ঘুমন্ত অবস্তায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। স্থানীয় লোকজন জানান, বৈদ্যুতিক লাইন থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।
খবর পেয়ে শান্তিগঞ্জ ফায়ার সার্ভিস কর্মীরা ও আশপাশের লোকজনদের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের নগদ টাকা, আসবাবপত্র, ধান ও গবাদিপশু গরু, হাঁস-মোরগ পুড়ে গেছে। এতে প্রায় ৭০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।
ক্ষতিগ্রস্তরা হলেন ১, সাঞ্জব আলী পিতা মকসদ আলী, ২, আমীর আলী পিতা মৃত ইলিয়াছ আলী ৩, নুর মিয়া পিতা মৃত ওলি মাহমুদ, ৪, তাছলিমা পিতা মৃত নুরুল ইসলাম ৫, আবুল মিয়া পিতা মৃত মনফর আলী, ৬, আলতাব আলী পিতা মৃত আব্দুস দামাদ, ৭, শওকত আলী পিতা মৃত আলমদর, ৮, আব্দুর রহীম পিতা মৃত আম্বর আলী, অজ্ঞাত, ৯, সিরাজুল ইসলাম পিতা মৃত আজর আলী।
ক্ষতিগ্রস্ত তাসলিমা বেগম বলেন রাতে ঘুমে ছিলাম, হঠাৎ আগুনের তাপে ঘুম ভেঙ্গে যায়। সাথে সাথে ছেলে মেয়েদের নিয়ে বসত ঘরের বাহিরে আসি। এতে প্রাণে রক্ষা পাই। আগুনে আমি সহ অধিকাংশ পরিবারে মূল্যবান কাগজ পত্র, জমির দলিল, নগদ টাকা সহ অনেক কিছু পুড়ে গেছে।
শান্তিগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জিসান রহমান নাবিক বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আমরা আগুন নিয়ন্ত্রণে আনি। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটেছে। আগুনে প্রায় ১০টির মতো বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে।