বড়লেখায় টিলা কেটে মাটি পরিবহনের দায়ে ২ লাখ টাকা জরিমানা

20

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের বড়লেখায় অবৈধভাবে টিলা কেটে মাটি পরিবহনের অভিযোগে দুই ট্রাক্টর চালককে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল শুক্রবার সকাল সাড়ে ছয়টার দিকে উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের করমপুর এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।
আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন। অভিযানে সহায়তা করেছে আনসার ও শাহবাজপুর তদন্ত কেন্দ্রের পুলিশ। দন্ডপ্রাপ্তরা হচ্ছেন, ট্রাক্টর চালক কবির আহমেদ ও মো. তোহেল।
আদালত সূত্রে জানা গেছে, উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের করমপুর এলাকার একটি টিলা থেকে মাটি কেটে অন্যত্র বিক্রি করা হচ্ছে-এমন খবর পেয়ে শুক্রবার সকাল সাড়ে ছয়টার দিকে সেখানে অভিযান চালান সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন। এ সময় তিনি টিলা কেটে মাটি পরিবহনের সত্যতা পান। তখন ঘটনাস্থল থেকে ট্রাক্টর চালক কবির আহমেদ ও মো. তোহেল আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে তাদের দুজনকে ১ লাখ টাকা করে মোট ২ লাখ টাকা জরিমানা আরোপ করে তা আদায় করা হয়।
সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন শুক্রবার বেলা দেড়টায় বলেন, টিলা কেটে মাটি পরিহনের অপরাধে ২ ব্যক্তিকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অভিযানের সময় মাটি বিক্রির সাথে জড়িত আরো দুইজন পালিয়ে গেছেন। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।