উড়তে থাকা নামিবিয়াকে মাটিতে নামালো ডাচরা

6

কাজিরবাজার ডেস্ক :
টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে নিজেদের প্রথম ম্যাচেই শ্রীলঙ্কাকে হারিয়ে চমকে দিয়েছিল নামিবিয়া। এশিয়ান চ্যাম্পিয়নদের তারা হারিয়েছিল ৫৫ রানের বড় ব্যবধানে।
স্বাভাবিকভাবেই সাফল্যের হাওয়ায় উড়তে শুরু করেছিল নামিবিয়ানরা। কিন্তু এবার তাদের মাটিতে নামাল নেদারল্যান্ডস।
মঙ্গলবার গিলংয়ের সাইমন্ডস স্টেডিয়ামে নামিবিয়াকে ৫ উইকেটে হারিয়েছে নেদারল্যান্ডস। শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করেছিল নামিবিয়া। জবাবে ৩ উইকেট হাতে রেখে ৩ বল বাকি থাকতেই জয় তুলে নেয় নেদারল্যান্ডস।
১২২ রানের লক্ষ্য তাড়া করতে নামা ডাচরা দুই ওপেনার ম্যাক্স ওদাউদ ও ভিক্রমজিত সিংয়ের ব্যাটে ভালো শুরু পায় নেদারল্যান্ডস। দুজনের জুটিতে আসে ৫৯ রান। ভিক্রমজিত রান আউট হওয়ার আগে করেন ৩৫ বলে ৩৫ রান। ম্যাক্সের ব্যাট থেকে আসে ৩১ বলে ৩৯ রান। তার সঙ্গে বাস ডি লিডির দ্বিতীয় উইকেট জুটিতে আসে ৩৩ রান।
ডি লিডির বিদায়ের পর হালকা ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে নেদারল্যান্ডস। একে একে বিদায় নেন টম কুপার (৬), কলিন অ্যাকারমান (০) ও স্কট এডওয়ার্ডস (১)। তবে জয় তুলে নিতে ডাচদের কোনো অসুবিধা হয়নি। ৩০ বলে ৩০ রানে অপরাজিত থাকেন ডি লিডি।
এর আগে ডাচদের বোলিং তোপের মুখে দিকহারা হরে পড়েন নামিবিয়ান ব্যাটাররা। একমাত্র ইয়ান ফ্রাইলিংক (৪৩) ছাড়া আর কেউ সেভাবে দাঁড়াতেই পারেননি। এছাড়া ওপেনার মাইকেল ভ্যান লিঙ্গেন (২০) ও বার্ড (১৯)-এর ব্যাট থেকে আসে বলার মতো রান।
এ নিয়ে টানা দ্বিতীয় জয় পেল ডাচরা। এর আগে প্রথম পর্বে নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়েছিল তারা। ৪ পয়েন্ট নিয়ে তারা আছে গ্রুপ ‘এ’ এর শীর্ষে।