সাংবাদিক আজিজ আহমদ সেলিমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

7

দৈনিক উত্তরপূর্বের প্রতিষ্ঠাকালীন প্রধান সম্পাদক, সিলেট জেলা প্রেসক্লাবের টানা দুই বারের সাবেক সভাপতি, বিশিষ্ট সাংবাদিক আজিজ আহমদ সেলিমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ মঙ্গলবার (১৮ অক্টোবর)। ২০২০ সালের এদিনে তিনি করোনাভাইরাস সংক্রমিত হয়ে মারা যান।
আজিজ আহমদ সেলিমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁর পরিবার, দৈনিক উত্তরপূর্ব, সিলেট জেলা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন কর্মসূচি পালন করবে। কর্মসূচির মধ্যে রয়েছে- হযরত শাহজালাল (রহ.) মাজার গোরস্থানে অবস্থিত মরহুমের কবর জিয়ারত, শ্রদ্ধা নিবেদন, মিলাদ ও দোয়া মাহফিল।
প্রসঙ্গত, আজিজ আহমদ সেলিম ২০২০ সালের ১৮ অক্টোবর রবিবার রাত সাড়ে ৮টার দিকে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে সিলেট সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। নগরের মজুমদারী রিতা কুটিরের বাসিন্দা আজিজ আহমদ সেলিম ৬৭ বছর বয়সে মৃত্যুকালে স্ত্রী সাহরিন আজিজ চৌধুরী, তিন মেয়ে, তিন ভাই ও চার বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
আজিজ আহমদ সেলিমের জন্ম ১৯৫৩ সালে। ছাত্র জীবন থেকে তিনি কর্ম-উদ্দীপক ছিলেন। ১৯৭২ সালে সিলেট এমসি ইন্টারমেডিয়েট কলেজে (বর্তমান সিলেট সরকারি কলেজ) ছাত্র সংসদ নির্বাচনে সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হন।
কর্মজীবনে আজিজ আহমদ সেলিম বাংলাদেশের প্রাচীনতম সংবাদপত্র সাপ্তাহিক যুগভেরীতে যোগদান করেন। ১৯৮৯ সালে আজিজ আহমদ সেলিম যুগভেরীর ভারপ্রাপ্ত সম্পাদক হন। পরবর্তী সময়ে যুগভেরী দৈনিক হিসেবে যাত্রা করে। তিনি দৈনিক উত্তরপূর্ব’র প্রতিষ্ঠাকাল থেকে প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। বিটিভির সিলেট জেলা প্রতিনিধি হিসেবেও তিনি দীর্ঘদিন সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন।
এছাড়া আজিজ আহমদ সেলিম ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি, সুজন সিলেট জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি, বাংলাদেশ ভারত-মৈত্রী সমিতি সিলেটের সভাপতিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে সক্রিয়ভাবে সম্পৃক্ত ছিলেন। বিজ্ঞপ্তি